১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বিজেপি ত্রিপুরায় রাজ্যসভা উপ-নির্বাচনে বিপ্লব দেবকে প্রার্থী করলো

    বিজেপি ত্রিপুরায় রাজ্যসভা উপ-নির্বাচনে সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে প্রার্থী করলো । দলের পক্ষ থেকে তার নাম ঘোষণা করা হয়। ত্রিপুরার একমাত্র রাজ্যসভার আসনটিতে উপ-নির্বাচন হবে আগামী ২২ সেপ্টেম্বর।

    বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব গেল ১৪ মে বিপ্লবকে সরিয়ে রাজ্যসভার সদস্য ও ত্রিপুরা বিজেপির সভাপতি মানিক দেবকে মুখ্যমন্ত্রীর দায়িত্ব দেন।  মুখ্যমন্ত্রী হওয়ার পরে রাজ্যসভা সদস্যের পদে ইস্তফা দেন  মানিক এবং সে আসনে উপ-নির্বাচন অনিবার্য হয়ে পড়ে।

    জুন মাসে মুখ্যমন্ত্রী মানিক আগরতলার বড়দোয়ালি বিধানসভা কেন্দ্র থেকে উপ-নির্বাচনে জয়ী হন। গুঞ্জন ওঠে উত্তর-পূর্বাঞ্চলের বাঙালি-গরিষ্ঠ রাজ্যের প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী বিপ্লবকে পাঠানো হবে রাজ্যসভায় ।

    ৬০ আসনের ত্রিপুরায় বিজেপি গেল  বিধানসভা নির্বাচনে ৪৪টিতে জয় পায়। জুন মাসে উপ-নির্বাচনে পদ্ম-শিবির ছেড়ে কংগ্রেসে যোগ দেয়া সাবেক মন্ত্রী সুদীপ রায়বর্মন আগরতলা কেন্দ্রটি ছিনিয়ে নিলেও রাজ্যসভায় বিপ্লবের জয় কার্যত নিশ্চিত।

    বর্তমানে বনমালীপুর কেন্দ্রের বিধায়ক সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব । রাজ্যসভায় নির্বাচিত হলে তাকে ছ’মাসের মধ্যে কোনো একটি পদ ছাড়তে হবে ।

    মাহফুজা ১০-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর