১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    গোতাবায়া দেশে ফিরেই সরকারি বাড়ি এবং নিরাপত্তা ফিরে পেলেন

    সাবেক লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে দেশে ফিরেই সরকারি বাড়ি এবং নিরাপত্তা ফিরে পেলেন । শনিবার সরকারের পক্ষ থেকেই তাকে এসব সুযোগ-সুবিধা দেয়া হয় বলে দুজন লঙ্কান কর্মকর্তা নিশ্চিত করেন।

    শনিবার সকালে ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন সদস্য এবং আইনপ্রণেতা বিমানবন্দরে সাক্ষাত করেন গোতাবায়ার সঙ্গে । এক শীর্ষ কর্মকর্তা জানান রাজাপাকসে এখন কী করবেন সে বিষয়ে কোনো পরিকল্পনার কথা জানাননি । এক কর্মকর্তা জানান, তার কিছু সময় প্রয়োজন এবং  নিরাপত্তার কারণে তিনি বাড়ি থেকে বের হওয়ারও অনুমতি পাচ্ছেন না।

    গোতাবায়া রাজাপাকসে প্রায় দেড় মাস পর দেশে ফিরলেন । স্থানীয় সময় শুক্রবার দিনগত রাত ১২টার পর সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি পৌঁছান। রাতে বিমানবন্দরে পৌঁছানোর পর তাকে দেশটির মন্ত্রী ও রাজনীতিবিদরা ফুল দিয়ে অভ্যর্থনা জানান

    দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা আগেই জানান যে, গোতাবায়াকে সাবেক প্রধানমন্ত্রীর নিরাপত্তা দেয়া হবে এবং তার নিরাপত্তার জন্য সেনা ও পুলিশ সদস্যদের দিয়ে নতুন একটি নিরাপত্তা বলয় প্রস্তুত করা হয়েছে।

    গোতাবায়া প্রায় সাত সপ্তাহ স্বল্পমেয়াদি ভিসা নিয়ে থাইল্যান্ডে অবস্থান করছিলেন । সেখান থেকে সিঙ্গাপুর হয়ে দেশে ফিরেন তিনি।

    অর্থনৈতিক সংকটের জেরে গেল  জুলাই মাসে দেশ থেকে পালাতে বাধ্য হন গোতাবায়া। এরপর দেশের বাইরে থেকেই পদত্যাগের ঘোষণা দেন তিনি।

    মাহফুজা ৩-৯

     

     

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর