১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ৩ সেপ্টেম্বর গোতাবায়া দেশে ফিরতে পারেন

    আগামী ৩ সেপ্টেম্বর গোতাবায়া রাজাপাকসে দেশে ফিরতে পারেন বলে ধারণা করা হচ্ছে। অর্থনৈতিক সংকটের জেরে সাধারণ মানুষের বিক্ষোভের মুখে দেশত্যাগ করেন তিনি। গোতাবায়া রাজাপাকসে প্রথমে পালিয়ে মালদ্বীপ এরপর সিঙ্গাপুর এবং সবশেষ থাইল্যান্ডে যান । কলম্বো গেজেট বিষয়টি নিশ্চিত করে।

    শ্রীলঙ্কার মানবাধিকার কমিশন -ইচআরসিএসএল সম্প্রতি জানায় যে, গোতাবায়া সুরক্ষা পাওয়ার অধিকারী এবং তাকে দেশে ফিরতে দেয়া উচিত। তারা সাবেক প্রেসিডেন্ট ও তার পরিবারকে হুমকি দেয়ার অভিযোগ পেয়েছে বলে জানায় সংস্থাটি। এইচআরসিএসএল বর্তমান প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের কাছে এমন মতামত ব্যক্ত করেন।

    গেল ১৪ জুলাই ৭৩ বছর বয়সী গোতাবায়া মালদ্বীপ থেকে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌঁছলে তাকে ১৪ দিনের ভিজিট পাস দেওয়া হয়। পরবর্তীতে এর মেয়াদ আরও দুই সপ্তাহ অর্থাৎ বাড়ানো হয় ১৪ দিন।  এরপর থাইল্যান্ডে যান সেখান থেকে তিনি।

    সরকারবিরোধী তুমুল বিক্ষোভের মুখে  ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোতাবায়াএবং  সিঙ্গাপুরে গিয়ে পদত্যাগপত্র পাঠান তিনি।

    গোতাবায়া রাজাপাকসে জনরোষে অবশেষে দেশত্যাগে বাধ্য হন । তার ভাই মাহিন্দা রাজাপাকসে প্রধানমন্ত্রীর পদ থেকে আগেই পদত্যাগ করেন এরপর দেশের হাল ধরেন  প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

    মাহফুজা ২-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর