১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনাকে গুলি করার চেষ্টা; একজন গ্রেফতার

    আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ডি কির্চনারকে গুলি করার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। নিরাপত্তাবিষয়ক মন্ত্রী অ্যানিবাল ফার্নান্দেজ জানান স্থানীয় সময় বৃহস্পতিবার ১ সেপ্টেম্বর বুয়েনস আইরেসে এ ঘটনা ঘটে । খবরটি জানায়  দ্যা গার্ডিয়ান ও বিবিসি।

    প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ জানান , ডি কির্চনার বেঁচে গেছেন কারণ বন্দুকটিতে পাঁচটি বুলেট ছিল, কিন্তু ফায়ার হয়নি তা ।  তিনি সবচেয়ে গুরুতর ঘটনা’ বলে অভিহিত করেন।

    ক্রিস্টিনাকে বন্দুক তাক করার ফুটেজ সম্প্রচার করেছে আর্জেন্টিনার বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল । দেখা যায় যে, ক্রিস্টিনা তার গাড়ি থেকে নামার সময় তার মাথায় বন্দুক তাক করেন এক ব্যক্তি । ওই সময় তিনি তার সমর্থকদের শুভেচ্ছা জানাচ্ছিলেন।

    আর্জেন্টিনার সংবাদপত্র ক্লারিন জানায়  ৩৫ বছর বয়সী একজন ব্রাজিলিয়ানকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়। ওই ব্যক্তির নাম ফার্নান্দো আন্দ্রে সাবাগ মন্টিয়েল। তবে কি কারণে এ হামলার চেষ্ঠা  তা এখনো জানা যায়নি।

    ক্রিস্টিনা ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রেসিডেন্ট ছিলেন। ২০১৯ সালে জোট সরকারের ভাইস প্রেসিডেন্ট হন। দুর্নীতির মামলায় আদালতে হাজিরা দিয়ে রাতে তিনি বাড়ি ফিরছিলেন সে সময় ঘটে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা।

    মাহফুজা ১-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর