১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী মার্তা তেমিদো পদত্যাগ করেছেন

    অন্তঃসত্ত্বা এক ভারতীয় পর্যটকের মৃত্যুর ঘটনায়  পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী মার্তা তেমিদো পদত্যাগ করেছেন। জরুরি প্রসূতি সেবা সাময়িকভাবে বন্ধ রাখা এবং এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তরের সময় ওই অন্তঃসত্ত্বা নারীর মৃত্যুর ঘটনায় তুমুল সমালোচনার মাঝে পড়েন তিনি। এর জেরে স্থানীয় সময় মঙ্গলবার তিনি পদত্যাগ করেন।

    পর্তুগালের জাতীয় প্রচারমাধ্যম আরটিপি নিউজের এক প্রতিবেদনে জানায়, তেমিদো স্বাস্থ্যমন্ত্রীর পদে আর থাকবেন না এবং তিনি এই পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী ইতোমধ্যেই তার পদত্যাগপত্র গ্রহণও করেছেন।

    তেমিদো লিসবনে ওই ভারতীয় নারীর মৃত্যুর খবর জানার পাঁচ ঘণ্টা পরেই পদত্যাগ করেন । মঙ্গলবার ওই নারীকে হসপিটাল ডি সান্তা মারিয়া থেকে হসপিটাল সাও ফ্রান্সিসকো জাভিয়ারে নেয়া হয়ে এবং এ সময় হৃদরোগে আক্রান্ত হন তিনি।

    ওই নারী জরুরি ভিত্তিতে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ৭২২ গ্রাম ওজনের একটি শিশুর জন্ম দেন । শিশুটির জরুরি সেবার প্রয়োজন ছিল। ওই নারীর মারা গেলেও  শিশুটিকে নবজাতক কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে।

    মহামারি চলাকালীন সময়ে সফলভাবে দেশের ভ্যাকসিন কর্মসূচি পরিচালনায় কৃতিত্ব পান তেমিদো। কিন্তু চিকিৎসকের অভাবে অস্থায়ীভাবে জরুরি প্রসূতি পরিষেবা বন্ধ করার সিদ্ধান্তের জন্য প্রবল সমালোচনার সম্মুখীন হন তিনি।

    ২০১৮ সালে তেমিদো স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তবে পরবর্তী স্বাস্থ্যমন্ত্রী নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি দায়িত্বে বহাল থাকবেন।  আগামী ১৫ সেপ্টেম্বর  পরবর্তী স্বাস্থ্যমন্ত্রী নিয়োগ হতে পারে বলে জানানো হয়।

    মাহফুজা ১-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর