১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস পাকিস্তানের যাচ্ছেন

    জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস  পাকিস্তানের বন্যা পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন।  জাতিসংঘ পাকিস্তানকে বন্যা পরিস্থিতি মোকাবিলায় ১৬০ মিলিয়ন ডলার জরুরি সহায়তা দেবে ।

    জাতিসংঘ কর্মকর্তারা জানান আগামী সপ্তাহে তিনি পাকিস্তান সফরে যাবেন ।ক্ষতিগ্রস্তদের সহায়তায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানানো হয়।

    ভয়াবহ বন্যায় পাকিস্তানের সিন্ধ, খাইবার পাখতুনখোয়া, বেলুচিস্তান, পাঞ্জাবসহ বিভিন্ন প্রদেশে বিলীন হয়ে গেছে অসংখ্য ঘরবাড়ি, বিভিন্ন অবকাঠামো ও ফসলের মাঠ। মারা গেছে ১১ শ’র বেশি মানুষ । পানিবন্দি হয়ে আছেন কয়েক লাখ মানুষ।

    সোমবার ২৯ আগস্ট রাতে বন্যার্তদের সহায়তায় অর্থ সংগ্রহের জন্য তিন ঘণ্টার এক টেলিভিশন অনুষ্ঠানের আয়োজন করেন ইমরান খান। এ সময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে দর্শকদের আহ্বান জানান।

    যুক্তরাষ্ট্র পাকিস্তানের বন্যাদুর্গতদের সহায়তায় দেশটিকে তিন কোটি ডলার দেয়ার ঘোষণা দিয়েছে । মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানায় আন্তর্জাতিক উন্নয়ন ও সহায়তাবিষয়ক সংস্থা -ইউএসএইড ।

    সোমবার চীন সরকার জানায়, তারা অতিরিক্ত মানবিক ত্রাণ হিসেবে আরো ৩ লাখ ডলার নগদ অর্থ ও ২৫ হাজার তাবু পাঠাচ্ছে। এর আগে চীন পাকিস্তানকে ৪ হাজার তাবু, ৫০ হাজার কম্বল ও ৫০ হাজার ত্রিপল পাঠিয়েছে । পাকিস্তানের বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে ৫০ লাখ ডলার মানবিক সহায়তা দেওয়ার ঘোষণা দেন কানাডার সরকার।

    মাহফুজা ৩১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর