৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    চীনা কর্তৃপক্ষ বিশ্বের বৃহত্তম ইলেক্ট্রনিক্স পণ্যের বাজার বন্ধ ঘোষণা করলো

    চীনা কর্তৃপক্ষ বিশ্বের বৃহত্তম ইলেক্ট্রনিক্স পণ্যের বাজার বন্ধ ঘোষণা করলো। সোমবার ২৯ আগস্ট দক্ষিণাঞ্চলের শহর শেনজেনে অবস্থিত ওই বাজারটি বন্ধ ঘোষণা করা হয়। কোভিড প্রতিরোধে বেইজিংয়ের জিরো নীতির অংশ হিসেবে এটি আপাতত বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।

    হুয়াকিয়াংবেই এলাকার সব দোকানপাট, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও অফিস বন্ধ থাকবে। হাসপাতাল ও সুপারমার্কেট খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে।

    ১ কোটি ৮০ লাখ মানুষের শহর শেনজেন যেখানে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে, যাদের ১১ জনেরই উপসর্গবিহীন। ‘শহরটিকেউচ্চ ঝুঁকিপূর্ণ’ এলাকা হিসেবে চিহ্নিত করে ও কঠোর লকডাউনঅধীনে রাখা হয়েছে ।

    স্থানীয় কর্তৃপক্ষ হুয়াকিয়াংবেই এলাকায় সম্প্রতি ১১ জনের করোনা শনাক্তের পর এই সিদ্ধান্ত নেয় ।  সোমবার সকালে ব্যবসায়ীরা মার্কেটের প্রধান ফটকের সামনে এ সংক্রান্ত নোটিশ দেখতে পান । অঞ্চলটিতে কয়েকজনের কোভিড শনাক্ত হওয়ায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট।

    এদিকে, লুওহু এবং লংগ্যাং জেলাগুলোতেও বিনোদন কেন্দ্র ও পাবলিক পার্কগুলো বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।হুয়াকিয়াংবেই ইলেক্ট্রনিক্স মার্কেটসহ শেনজেন জুড়ে ২৪টি পাতাল রেল স্টেশন এবং কয়েকশ বাস স্টেশনও বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

    স্থানীয়দের কোভিড পরীক্ষা ছাড়া তাদের বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়েছে।

    মাহফুজা ৩০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর