২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    লিবিয়ার ত্রিপোলিতে দুই মিলিশিয়া পক্ষের সংঘর্ষে নিহত ২৩ জন

    লিবিয়ার ত্রিপোলিতে সশস্ত্র দুই মিলিশিয়া পক্ষের  সংঘর্ষে মারা গেছেন ২৩ জন । জাতিসংঘ সহিংসতা বন্ধে অবিলম্বে উভয়পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে।

    শনিবার ২৭ আগস্ট দেশটিতে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে এবং  এতে কমেডিয়ান মুস্তফা বারাত মারা যান। ঘটনাস্থলে থমথমে অবস্থা বিরাজ করছে।

    শনিবার সন্ধ্যা থেকে সশস্ত্র রাজনৈতিক দলগুলোর মধ্যে হঠাৎই উত্তেজনা শুরু হয় । রাস্তায় নেমে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে তারা। সরকারের সশস্ত্র বাহিনী ফাথি বাশাঘার অনুগত মিলিশিয়াদের একটি বহরকে প্রতিহত করার চেষ্টা করলে  এতে সংঘর্ষ আরও ছড়িয়ে পড়ে। গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায় রাজধানীর বিভিন্ন এলাকায়।  শহরের বিভিন্ন জায়গায় কালো ধোঁয়া উড়তে দেখা যায় এবং  ত্রিপোলির জনগণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সংঘর্ষের কবলে পড়ে হাসপাতালও। ঝুঁকিপূর্ণ এলাকা থেকে বেসামরিক লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে।

    জাতিসংঘের লিবিয়া মিশন জানায়  সংঘর্ষে ‘বেসামরিক জনবহুল এলাকায় নির্বিচারে মাঝারি এবং ভারী গোলাবর্ষণ হয়েছে’। তারা অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানায়  ।

    ২০১১ সালে ন্যাটো-সমর্থিত বিদ্রোহের পর থেকে লিবিয়া বিশৃঙ্খলার মধ্যে পড়েএবং  দীর্ঘদিনের শাসক কর্নেল গাদ্দাফি ক্ষমতাচ্যুত হন।

    মাহফুজা ২৮

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর