২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    প্রিন্সেস ডায়ানার কালো রঙের ফোর্ড এসকর্ট গাড়িটি নিলামে বিক্রি হলো

    প্রিন্সেস ডায়ানার কালো রঙের ফোর্ড এসকর্ট গাড়িটি এবার নিলামে তোলা হল । গাড়িটি  বিক্রি হলো আট লাখ ৬৬ হাজার মার্কিন ডলারে। শনিবার ২৭ আগস্ট গাড়িটি নিলামে তোলা হয় এবং যুক্তরাজ্যের এক ব্যক্তি সেটি কিনেন। এএফপি কবরটি নিশ্চিত করে।

    ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস ডায়ানা ১৯৮৫ সালের আগস্ট মাস থেকে প্রায় তিন বছর কালো রঙের ফোর্ড এসকর্ট গাড়িটি ব্যবহার করেন ।তিনি গাড়িটির সঙ্গে চেলসি ও কেনসিংটনে ছবিও তুলেন ।

    যুক্তরাজ্যের ওয়ার্কশায়ারের নিলামকারী প্রতিষ্ঠান সিলভারস্টোনের অকশনের মাধ্যমে বিক্রি হয় সি৪৬২এফএইচকে নম্বরে নিবন্ধিত গাড়িটি । এটিকে  কিনে নিলেন চেশায়ারের এক বাসিন্দা।

    ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার ব্যবহৃত আরও একটি গাড়ি নিলামে বিক্রি হয়। দক্ষিণ আমেরিকার একটি যাদুঘর গাড়িটি ৫২ হাজার পাউন্ডে কিনে নেয় । প্রিন্স চার্লস সিলভার রংয়ের গাড়িটি প্রিন্সেস ডায়ানাকে এনগেজমেন্ট উপহার হিসেবে দিয়েছিলেন ।

    মাত্র ৩৬ বছর বয়সে প্রিন্সেস ডায়ানা মারা যান এবং  আগামী ৩১ আগস্ট ডায়ানার ২৫তম মৃত্যুবার্ষিকী।

    ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস ডায়ানা ১৯৯৭ সালের ৩১ আগস্ট ফ্রান্সের প্যারিসে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান । দুর্ঘটনার সময় গাড়িতে ডায়ানার সঙ্গে ছিলেন তার প্রেমিক দোদি আল-ফায়েদ। মোটরসাইকেলে পিছু নেয়া পাপারাজ্জিদের হাত থেকে রক্ষা পাবার জন্য গাড়িটি জোরে চালাচ্ছিলেন সে।  নিয়ন্ত্রন হারিয়ে কংক্রিটের পিলারের সঙ্গে গাড়িটির সংঘর্ষে ঘটনাস্থলেই মারা যান দোদি। হাসপাতালে নেওয়া হলে প্রিন্সেস ডায়ানাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন ।

    মাহফুজা ২৮

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর