১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পাকিস্তানে প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯০০ জনে

    পাকিস্তানে  প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯০০ জনে। এ মৌসুমে পাকিস্তানে বন্যা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। খাইবার পাখতুন প্রদেশের সরকার সোয়াতে জারি করেছে জরুরি অবস্থা । অব্যাহত ভারি বৃষ্টিপাতে এলাকাটিতে বন্যা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। শুক্রবার ২৬ আগস্ট জিও নিউজের এক প্রতিবেদনে জানানো হয় এ তথ্য।

    সোয়াত, দির ও চিত্রালের পাহাড়ি এলাকা থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে উদ্ধার করতে অসুবিধা হচ্ছে প্রাদেশিক কর্তৃপক্ষের। কেপি ত্রাণ বিভাগের একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, সোয়াতের বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রমের জন্য জরুরি অবস্থা কার্যকর থাকবে৩০ আগস্ট পর্যন্ত ।

    কেপির মুখ্যমন্ত্রী মাহমুদ খান ক্ষতিগ্রস্তদের জন্য মুদি বাজার , রান্না করা খাবার ও পানি সময়মত সরবরাহের জন্য প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে পিডিএমএ নির্দেশ দেন। সোয়াতের মাট্টা, সুখরা ও লালকোতে যোগাযোগ সেতুও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানায় জেলা প্রশাসন সূত্র।

    জলবায়ু পরিবর্তনবিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী শেরি রেহমান বন্যার সংকট মোকাবিলায় অবিলম্বে মানবিক সহায়তার আহ্বান জানান। সিন্ধু রাজ্য প্লাবিত হয়েছে, সিন্ধু নদীর পানি উপচে, যা বিপর্যয়ের বর্তমান কেন্দ্রস্থল বলে মনে করা হচ্ছে।

    মাহফুজা ২৬

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর