৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ‘লাল সিং চাড্ডা’ দেশে না চললেও বিদেশের বক্স অফিস কাঁপাচ্ছে

    ‘লাল সিং চাড্ডা’ আমির খানের ছবি, দেশে না চললেও বিদেশের বক্স অফিস কাঁপাচ্ছে । দেশে এই ছবি ঘিরে নানা মামলা মোকদ্দমা ডাক বয়কটের, সে  সময় বিদেশের প্রশংসিত হয়েছে এই ছবি ।

    বিশ্ব বাজারে ‘ভুল ভুলাইয়া’, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির থেকেও বেশি ব্যবসা করছে আমির খানের ছবি ‘লাল সিং চাড্ডা’। প্রতিবেদন অনুযায়ী, বিশ্ব বাজারে প্রায় ৫৯ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘লাল সিং চাড্ডা’ ছবি মুক্তির এক সপ্তাহের মধ্যে।

    আমির খানের ছবিটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের উপহাস করার অভিযোগে। মামলা দায়ের করা হয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘সাবাস মিথু’ ছবিটির বিরুদ্ধেও। তবে থানা –পুলিশ এখনও বিষয়টি নিশ্চিত করেনি ।

    ‘ডক্টরস উইথ ডিসএবিলিটি’ সংস্থার যুগ্ম প্রতিষ্ঠাতা ড. সত্যেন্দ্র সিং তার অভিযোগের ভিত্তিতে আদালত যে নোটিস ইস্যু করেছে তা শেয়ার করেছেন অভিযোগ, ওই দুই ছবি ভঙ্গ করেছে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার আইনকে । আদালতের ইস্যু করা নোটিসে দেখা যাচ্ছে, আদালত উত্তর চেয়েছে এই অভিযোগে ছবিগুলোর পরিচালকদের কাছ থেকে । উত্তর চাওয়া হয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের কাছ থেকেও ।

    আমির খান আন্দাজও করতে পারেননি এ রকম পরিণতি লেখা ছিল ১৯৯৪ সালে মুক্তি পাওয়া সুপারহিট হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর অনুকরণেই তৈরি ‘লাল সিং চাড্ডা’র কপালে । কার্যত বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ছবিটি। শোনা যাচ্ছে, পরের সপ্তাহেই বেশিরভাগ প্রেক্ষাগৃহ থেকে সরিয়ে ফেলা হতে পারে বিগ বাজেটের এই ছবিকে।

    নেটফ্লিক্স ও অন্যান্য বড় মাপের ওটিটি সংস্থা কিনতে চাইছে না আমির খানের ‘লাল সিং চাড্ডা’র কপিরাইট। রাজি করাতে পারেননি বহুবার আমিরের সঙ্গে মিটিং করার পরেও নাকি ওটিটি সংস্থাকে ।

    মাহফুজা ২৫

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর