১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টার পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন অ্যান্থনি ফাউসি

    প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টার পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি । তিনি যুক্তরাষ্ট্রের অ্যালার্জি ও সংক্রামক রোগ ইনস্টিটিউটের -এনআইএআইডি পরিচালকের পদও ছাড়ছেন। তিনি সোমবার ২২ আগস্ট এ দুই পদ ছাড়ার ঘোষণা দেন ।খবরটি জানিয়েছে  বিবিসি  এবং রয়টার্স।

    ফাউসি আগামী ডিসেম্বরে পদগুলো থেকে সরে যাচ্ছেন। যার মধ্য দিয়ে তার ৫০ বছরের বেশি সময়ের সরকারি চাকরি জীবন শেষ হতে চলেছে।কর্মজীবনের পরবর্তী অধ্যায় শুরু করতেই তার এই সিদ্ধান্ত বলে জানান তিনি।

    আমি এ বছরের ডিসেম্বরে ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশন ডিজিজেসের পরিচালক এবং ইমিউনোরেগুলেশনের এনআইএআইডি ল্যাবরেটরির প্রধান ও প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টার পদ ছেড়ে দিতে যাচ্ছি বলে জানান অ্যান্থনি ফাউসি ।  তিনি আরও বলেন, যখন আমি আমার বর্তমান পদগুলো থেকে সরে যাওয়ার  অর্থ এই নয় যে আমি অবসর নিচ্ছি।

    ১৯৮৪ সাল থেকে ফাউসি এনআইএআইডির পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন । তার বয়স এখন ৮১ বছর। যুক্তরাষ্ট্রের সাতজন প্রেসিডেন্টের অধীনে কাজ করেছেন ফাউসি এবং শুরু করেন রোনাল্ড রিগ্যানকে দিয়ে।

    মার্কিন প্রেসিডেন্ট বাইডেন এক বিবৃতিতে বলেন, তিনি যুক্তরাষ্ট্র সরকারের পদ থেকে সরে যাচ্ছেন।  তবে তিনি পরবর্তীতে যাই করুন না কেন, আমেরিকার জনগণ এবং পুরো বিশ্ব উপকৃত হবে ডক্টর ফাউসির দক্ষতা এবং অভিজ্ঞতা থেকে ।

    মাহফুজা ২৩

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর