১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আদালত অবমাননার অভিযোগ প্রমাণিত হলে ইমরান খানের ছয় মাসের জেল হতে পারে

    আদালত অবমাননার অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে ইসলামাবাদ হাইকোর্ট। ছয় মাসের জেল হতে পারে সাবেক এই প্রধানমন্ত্রীর তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে ।

    আদালত অবমাননার অভিযোগ প্রমাণিত হলে পিটিআই চেয়ারম্যানের  ছয় মাসের জেলে যেতে হতে পারে বলে জানান সিন্ধু হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি শায়েক উসমানি। বিচারে দোষী সাব্যস্ত হলে ইমরান খান নির্বাচনের জন্য অযোগ্য হবেন এবং আগামী পাঁচ বছরের জন্য ভোটে অংশ নিতে পারবেন না। সোমবার ২২ আগস্ট জিও নিউজের ‘আজ শাহজেব খানজাদা কে সাথ’ অনুষ্ঠানে শায়েক উসমানি একথা বলেন।

    ইসলামাবাদ হাইকোর্ট জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকির অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ জারির সিদ্ধান্ত নিয়েছেন । আদালতের রেজিস্ট্রার বিষয়টি উত্থাপন করলে এতে  সম্মতি দেন অন্য বিচারকরাও। পরে আদালত এ সিদ্ধান্ত নেন।

    বিচারক ও পুলিশ কর্মকর্তাদের হুমকি দেয়ার অভিযোগে পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলার একদিন পর আদালত অবমাননার অভিযোগে আইনি প্রক্রিয়া শুরুর  সিদ্ধান্ত এলো। সন্ত্রাস দমন আইনের ওই মামলায় সোমবার হাইকোর্ট ২৫ আগস্ট পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

    শনিবার ২০ আগস্ট ইসলামাবাদের এফ-৯ পার্কে বক্তৃতা দেয়ার সময় ইমরান খান ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা, এক নারী বিচারক, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান এবং আমলাতন্ত্রকে প্রকাশ্যে হুমকি দেন  বলে অভিযোগ আনা হয়।

    মাহফুজা ২৩

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর