১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রাশিয়া নিকোপল শহরে ক্ষেপনাস্ত্র হামলা চালিয়েছে

    রাশিয়া জাপোরিজঝিয়া পারমাণবিক কেন্দ্রের কাছাকাছি একটি শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে । ইউক্রেন জানায় দক্ষিণ-পূর্বাঞ্চলীয় নিকোপল শহরে ওই হামলা চালানো হয়। খবর বিবিসি নিশ্চিত করেছে।

    এক রাতেই নিকোপল, ক্রিভি রি এবং সিনেলনিকোভস্কি শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে বলে জানান আঞ্চলিক গভর্নর ভ্যালেন্টিন রেজনিচেনকো ।

    এসব শহরে হামলার কারণে  প্রায় দুই হাজার মানুষ এখন বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন। ইউক্রেন সংঘাতে পারমাণবিক স্থাপনাগুলোর নিরাপত্তা নিশ্চিতের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে ব্রিটেন, ফ্রান্স, জার্মানি এবং যুক্তরাষ্ট্র।

    গেল মার্চ থেকে ইউরোপের বৃহত্তম জাপোরিজঝিয়া পারমাণবিক কেন্দ্রটি রাশিয়ার নিয়ন্ত্রণে রয়েছে। তবে ইউক্রেনীয় কর্মীরাই সেখানে কাজ করছে । ইউরোপের বৃহত্তম পারমাণবিক স্থাপনার ওপর এই হামলার জন্য রাশিয়া ও ইউক্রেন পরস্পরকে দায়ী করছে।

    ইউক্রেন বলছে, রাশিয়া পারমাণবিক কেন্দ্রটিকে একটি ঢাল হিসেবে ব্যবহার করছে। ইউক্রেনের বিভিন্ন টার্গেটে রকেট হামলা চালানো হচ্ছে কেন্দ্রটিকে একটি সেনা ঘাঁটি হিসেবে ব্যবহার করে ।

    রাশিয়া বলছে, এই অভিযোগ মিথ্যা এবং উসকানি তৈরি করতে ইউক্রেনের সৈন্যরা পারমাণবিক স্থাপনার ওপর অব্যাহতভাবে রকেট ছুঁড়ছে। জাপোরিজঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে উস্কানির বর্ণনা দিয়ে ইউক্রেনের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছে রাশিয়া জাতিসংঘের নিরাপত্তা পরিষদে চিঠি দিয়ে ।

    মাহফুজা ২২

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর