১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের বিভিন্ন রাজ্যে বন্যা ও ভূমিধসে নিহত ৩৩ জন

    বন্যা ও ভূমিধসে ভারতের বিভিন্ন রাজ্যে ৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হিমাচল, ঝাড়খণ্ড, উড়িষ্যা ও উত্তরাখণ্ডে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ।

    গেল শুক্রবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে ভূমিধস আর বন্যায় হিমাচল প্রদেশে একই পরিবারের ৮ জনসহ অন্তত ২২ জন মারা গেছেন। আহত হয়েছেন আরো  ১০ জন।

    মান্দিতে নিখোঁজ আছেন ৬ জন। তারা হয়ত বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে বলে জানান ডেপুটি কমিশনার অরিন্দম চৌধুরী। উত্তরাখণ্ডে ৪ জন মারা গেছেন এবং এখনো নিখোঁজ রয়েছেন ১০ জন।  বেশ কয়েকটি নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে রাজ্যটির । ফলে বন্যাকবলিত এলাকা থেকে অনেককে নিরাপদে  আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে।

    উড়িষ্যায় ভারি বর্ষণে বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটবে বলে আশঙ্কা করা হচ্ছে। রাজ্যটির বন্যার কবলে পড়েছে অন্তত ৫০০ গ্রামের প্রায় সাড়ে লাখ বাসিন্দা। রাজ্য সরকার ময়ুরভাঞ্জ, কেন্দ্রপারা, বালাসোরসহ একাধিক জেলায় শুরু করেছে উদ্ধার তৎপরতা।

    ঝাড়খণ্ডের একাধিক জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। অসংখ্য গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। ওয়েস্ট সিংবাম জেলায় এক নারী এবং রামগড়ে নদীতে ডুবে মৃত্যু হয়েছে আরও দুইজনের।

    রোববার পশ্চিম মধ্যপ্রদেশে ও সোমবার পূর্ব রাজস্থানে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ,দেশটির আবহাওয়া অফিস।

    মাহফুজা ২১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর