১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বেলুচিস্তানে প্রবল বর্ষণে চার দফা বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১৫ জনে

    পাকিস্তানের বেলুচিস্তানে প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় পাওয়া গেছে আরও আটজনের মৃত্যুর খবর।  গেল  ১ জুন থেকে শনিবার ২০ আগস্ট পর্যন্ত দেশটির ওই প্রদেশে চার দফা বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো  ২১৫ জনে।

    পূর্ব বেলুচিস্তান, দক্ষিণ পাঞ্জাব এবং সিন্ধুতে পরবর্তী ২৪ থেকে ৩৬ ঘন্টার মধ্যে আরও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে  আবহাওয়া অফিস।

    গোথ মির খান সোবদ্রানিতে একই পরিবারের পাঁচজন ও ডেরা বুগতিতে  বাড়ির ছাদ ধসে তিনজন মারা  যান ।দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এনডিএম এর  তথ্য অনুযায়ী, বৃষ্টিতে বহু সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। বেলুচিস্তান সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঞ্চল  এবং  গেল  ৪৮ ঘণ্টায় সিন্ধুতে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে।

    এনডিএমএ জানায় , ভারি বর্ষণে সৃষ্ট বন্যায় বেলুচিস্তানের বোলান, কোয়েটা, ঝাব, দুকি, খুজদার, কোহলু, মাস্তুং, হারনাই এবং সিবি জেলায় এ পর্যন্ত ২১৫ জন মারা গেছেন। ।

    এদিকে, দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বেলুচিস্তানের কমান্ডারকে ফোন  দিয়ে বন্যাকবলিত এলাকায় উদ্ধার ও ত্রাণ তৎপরতায় প্রাদেশিক সরকারকে সহায়তা করার নির্দেশ দেন।

    বন্যায় বেলুচিস্তানে ১৮টি ব্রিজ ও ৬৯০ কিলোমিটার সড়কের  ক্ষতি হয়েছে। এক লাখের বেশি গবাদি পশুর মৃত্যু হয়েছে। ২৩ হাজার ১১৭ ঘরবাড়ি বিধ্বস্ত এবং ৬ হাজারের বেশি বাড়ি ধসে গেছে।

    বিপর্যস্ত বিভিন্ন এলাকা প্রদেশের মুখ্যমন্ত্রী সিন্ধু মুরাদ আলি শাহ পরিদর্শন করেন।

    মাহফুজা ২১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর