১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলা সিনেমার কিংবদন্তি নায়করাজ রাজ্জাক এর মৃত্যুবার্ষিকী আজ

    বাংলা সিনেমার কিংবদন্তি নায়করাজ রাজ্জাক এর মৃত্যুবার্ষিকী আজ। ২০১৭ সালের ২১ আগস্ট ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতি রাজ্জাকের প্রয়াণের পাঁচ বছর উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ।

    নায়করাজ রাজ্জাকের প্রকৃত নাম আব্দুর রাজ্জাক। ১৯৪২ সালে ভারতের পশ্চিমবঙ্গে কলকাতার টালিগঞ্জে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৬৪ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে চলে আসেন। রাজ্জাক তৎকালীন পাকিস্তান টেলিভিশনে ‘ঘরোয়া’ নামে ধারাবাহিক নাটকে অভিনয় করে দর্শকপ্রিয়তা পান। তারপর নানা চড়াই উৎরাইয়ের মধ্য দিয়ে নিজেকে সিনেমার রুপালী জগতে প্রতিষ্ঠিত করেন এই কিংবদন্তি। রাজ্জাক শুধু একজন নায়ক হিসেবেই নয়, পরিচালক হিসেবেও বেশ সফল। সর্বশেষ ‘আয়না কাহিনী’ সিনেমাটি নির্মাণ করেন তিনি।

    নায়ক হিসেবে তিনি প্রথম অভিনয় করেন জহির রায়হান পরিচালিত ‘বেহুলা’ সিনেমায় এবং  তার বিপরীতে ছিলেন সুচন্দা। রাজ্জাক প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন ‘কি যে করি’ সিনেমায় অভিনয় করে।পরে  আরো চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তার দুই ছেলে বাপ্পারাজ ও সম্রাটও চলচ্চিত্রের সঙ্গে জড়িত।

    ২০১১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনি আজীবন সম্মাননা অর্জন করেন। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি –বাচসাস পুরস্কার পেয়েছেন অসংখ্যবার।  রাজ্জাক সর্বশেষ অভিনয় করেছেন তারই বড় ছেলে নায়ক বাপ্পারাজের নির্দেশনায় ‘কার্তুজ’ চলচ্চিত্রে।

    মাহফুজা ২১

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর