২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    উত্তর কোরিয়া সাগরে দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে

    উত্তর কোরিয়া সাগরে দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে । এ মাসের শুরুতে এটাই পিয়ংইয়ংয়ের প্রথম অস্ত্র পরীক্ষাবলে দাবি দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের।

    বুধবার এক সামরিক কর্মকর্তা ইয়োনহাপ নিউজ এজেন্সিকে বলেন, অনচনের পশ্চিম সাগরে সকালে উত্তর কোরিয়ার দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিষয়টি নিশ্চিত হয়েছি। খবরটি নিশ্চিত করেছে এএফপি এবং আল জাজিরা।

    উত্তর কোরিয়াগত ১০ জুলাই শেষ বারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়।  সে সময় উৎক্ষেপণ করা হয় একাধিক রকেট লঞ্চার।  গেল জানুয়ারিতে শেষ বার ক্রুজ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে পিয়ংইয়ং। যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া সবচেয়ে বড় সামরিক মহড়ার ঘোষণা দেয়ার একদিন পরেই উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করলো। মিত্র দেশ দুটি চার দিনের যৌথ সামরিক মহড়ার প্রস্তুতি নিচ্ছে ।

    এই মহড়া অনুষ্ঠিত হ বে আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে। এই মহড়াকে উল্লেখ করা হয়েছে দুদেশের পক্ষ থেকে সম্মিলিত সামরিক প্রশিক্ষণ বলে । উত্তর কোরিয়ার আগ্রাসন বেড়ে গেছে এমন অভিযোগে দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্র সামরিক মহড়ার প্রস্তুতি নিচ্ছে।

    আগামী ২২ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে উলচি ফ্রিডম শিল্ড নামে দক্ষিণ কোরিয়ায় মিত্র দেশ দুটির এই গ্রীষ্মকালীন মহড়া । এই মহড়ায় অংশ নেবেন প্রায় কয়েক হাজার সৈন্য, যুদ্ধবিমান, যুদ্ধজাহাজ এবং ট্যাঙ্ক ।

    বুধবার দায়িত্ব গ্রহণের ১০০তম দিন পালন করছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়োন সুক ইয়োল। এ  জন্য তিনি এক সংবাদ সম্মেলনে অংশ নেন। সম্মেলনে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের বিষয়ে কিছু বলা হয়নি।

    এমআরএস ১৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর