১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ফের বাড়লো পাকিস্তানে পেট্রলের দাম

    ফের বাড়লো পাকিস্তানে পেট্রলের দাম । দাম কমানো হয়েছে এইচএসডি এবং কেরোসিনের।  সোমবার এক ঘোষণায় জানানো হয় আগামী দুই সপ্তাহের জন্য এই দাম নির্ধারণ করা হয়েছে। খবরটি নিশ্চিত  করেছে  ডন।

    দেশটির অর্থ মন্ত্রণালয়ের এক ঘোষণায় জানায় পেট্রল এবং হালকা ডিজেল তেলের দাম লিটার প্রতি যথাক্রমে ৬ রুপি ৭২ পয়সা এবং ৪৩ পয়সা বাড়ানো হয়েছে। অপরদিকে উচ্চ গতির ডিজেল -এইচএসডি এবং কেরোসিনের দাম লিটারপ্রতি কমানো হয়েছে যথাক্রমে ৫১ পয়সা এবং ১ রুপি ৬৭ পয়সা ।

    এক বিবৃতিতে জানানো হয়, আন্তর্জাতিক বাজারে পেট্রোলিয়ামের দামের ওঠানামা এবং বিনিময় হারের পার্থক্যের প্রেক্ষিতে সরকার পেট্রোলিয়াম পণ্যের বিদ্যমান দাম সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে। পেট্রলের দাম ২২৭ দশমিক ১৯ রুপি থেকে বেড়ে হয়েছে ২৩৩ দশমিক ৯১ রুপি। অপরদিকে প্রতি লিটার হালকা ডিজেলের দাম কমে করা হয়েছে ১৯১ দশমিক ৭৫ রুপি থেকে ১৯১ দশমিক ৩২ রুপি ।

    এছাড়া এইচএসডি লিটারপ্রতি ২৪৪ দশমিক ৯৫ রুপি থেকে হয়েছে ২৪৪ দশমিক ৪৪ রুপি এবং লিটারপ্রতি কেরোসিনের দাম ২০১ দশমিক ০৭ রুপি থেকে কমে হয়েছে ১৯৯ দশমিক ৪০ রুপি।

    এর আগে গত ১ আগস্ট পাকিস্তান সরকার এইচএসডি এবং কেরোসিনের দাম বাড়িয়েছিল লিটারপ্রতি যথাক্রমে ৯ রুপি এবং ৫ রুপি । সে সময় ৩ রুপি কমানো হয় পেট্রলের দাম ।

    এমআর এস ১৬-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর