১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    শেরপুরের শ্রীবরদীতে ভ্রাম্যমাণ আদালতের ১০টি দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও জরিমানা

    রাত ৮টার পর দোকান খোলা রাখায়  শেরপুরের শ্রীবরদীতে  ১০টি দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

    শনিবার ১৩ আগস্ট রাতে শ্রীবরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রহমানের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত শ্রীবরদী বাজার, বটতলা বাজার, তেনাচিড়া বাজার, ভারেরা বাজার ও কুরুয়া বাজারে অভিযান চালিয়ে দোকান খুলে রাখায় ১০টি দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এছাড়া ১টি প্রতিষ্ঠানকে নগদ ১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

    ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রহমান বলেন, বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারি নির্দেশনা অনুযায়ী রাত ৮টার পর হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসি ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখতে মাইকিংয়ের মাধ্যমে উপজেলায় প্রচার-প্রচারণা চালানো হয়েছে। যারা সরকারি নির্দেশনাকে অমান্য করে দোকান খোলা রাখছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে এবং এই ধরনের অভিযান চলমান থাকবে।

    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শ্রীবরদী উপজেলার আবাসিক প্রকৌশলী মোহাম্মদ আব্দুল মোমিন বলেন, উপজেলাতে প্রতিদিন রাতে চাহিদা থাকে। সাড়ে ৪ থেকে পৌনে ৫ মেগাওয়াট।  রাত ৮টার পর সব দোকান বন্ধ করে দেয়া হয় তাহলে ২ থেকে আড়াই মেগাওয়াট বিদ্যুৎ সাপ্লাই হলেই পুরো উপজেলায় লোডশেডিং ছাড়া পরিচালনা করা সম্ভব। এসময় পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে।

    মাহফুজা ১৪-৮

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর