২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    লিজ ট্রাস ঋষি সুনাকের চেয়ে এগিয়ে আছেন ২২ শতাংশ পয়েন্টে

    যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী  হওয়ার নির্বাচনী লড়াইয়ের মাঠে রয়েছেন সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাক ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস। কনজারভেটিভ পার্টির এই দুই শীর্ষনেতার মধ্যে ২২ শতাংশ পয়েন্টে লিজ ট্রাস এগিয়ে আছেন।  বরিস জনসনের উত্তরসূরি হিসেবে কে ১০, ডাউনিং স্ট্রিটে পা রাখবেন তা আগামী ৫ সেপ্টেম্বর জানা যাবে

    শনিবার ১৩ আগস্ট  অপিনিয়াম রিসার্চের কনজারভেটিভ পার্টির সদস্যদের জরিপে দেখা যায়, ঋষির চেয়ে ২২ শতাংশ বেশি পয়েন্টে এগিয়ে আছেন  লিজ ট্রাস। ৪৫০ জন পার্টির সদস্যের মধ্যে ৬১ শতাংশ লিজ ট্রাসকে সমর্থন করছেন ।ঋষি সুনাকের ওপররয়েছে ৩৯ শতাংশের সমর্থন ।

     

    ক্ষমতাসীন রক্ষণশীলদের প্রায় দুই লাখ সদস্য পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার জন্য ভোট দিচ্ছেন। মতামত জরিপে অংশগ্রহণকারীদের এক তৃতীয়াংশ বা ২৯ শতাংশ বলেছেন তারা ভোট দিয়েছেন। ৪৭ শতাংশ বলেছেন তার ভোট দেবেন বলে ঠিক করেছেন। মত বদলাতে পারে বলেছেন ১৯ শতাংশ।

    নেতৃত্বের ভোট অনুষ্ঠিত হচ্ছে পোস্টাল ব্যালটের মাধ্যমে । ভোটে বিজয়ীর নাম সেপ্টেম্বরে ঘোষণা করা হবে ৫ সেপ্টেম্বর। ৮ ও ১২ আগস্ট এই মতামত জরিপ পরিচালনা করা হয় ।

    যদিও সুনাকের পদত্যাগ জনসনের পতন ঘটাতে সাহায্য করেছিল। বরিস জনসন একাধিক কেলেঙ্কারি এবং সংসদীয় বিদ্রোহের পর  জুলাই মাসে বলেন তিনি পদত্যাগ করবেন যদি পার্টি চায় ।

    মাহফুজা ১৪-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর