৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    চীনে ল্যাঙ্গিয়া ভাইরাস ৩৫ জন আক্রান্ত

    এবার চীনে করোনাভাইরাসের পর নতুন আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে ল্যাঙ্গিয়া ভাইরাস। খবর পাওয়া গেছে, দেশটিতে ৩৫ জন এই নতুন ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  , দেশটির শ্যানডং এবং হেনান প্রদেশে এই ভাইরাস শনাক্ত হয়েছে বলে  এক প্রতিবেদনে  জানায় তাইপেই টাইমস।

    তাইওয়ানের বিজ্ঞানীদের বরাত দিয়ে গার্ডিয়ানের এক প্রতিবেদনে জানানো হয়, মানুষের দেহে সংক্রমিত হয়েছে এই ভাইরাসটি সম্ভবত প্রাণী থেকে।  এই ভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়টি পর্যবেক্ষণ করছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

    নতুন এই ভাইরাস সম্পর্কে চীন, সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়ার বিজ্ঞানীদের দেয়া বিভিন্ন তথ্য নিউ ইংল্যান্ড জার্নাল অব মেডিসিনে -এনইজেএম প্রকাশিত হয়।

    তাইওয়ানের সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোলের -সিডিসি উপ-মহাপরিচালক চুয়াং জেন-সিয়াং বলেন, নতুন এই ভাইরাসে আক্রান্ত ২৬ জনের দেহে জ্বর, ক্লান্তি, কাশি, ক্ষুধা হ্রাস, পেশী ব্যথা, বমি বমি ভাব, মাথাব্যথার মতো লক্ষণ দেখা গেছে। এসব রোগীর শ্বেত রক্তকণিকা হ্রাস, প্লেটলেটের হার কমে যাওয়া, লিভারে সমস্যা এবং কিডনি অকার্যকরের মতো সমস্যাও দেখা দিয়েছে।

    তবে বিজ্ঞানীরা জানান , এই ভাইরাসে এখনও কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। ডিউক-এনইউএস মেডিকেল স্কুলের অধ্যাপক ওয়াং লিনফা গ্লোবাল টাইমসকে বলেন, এই ভাইরাসকে এখন পর্যন্ত মারাত্মক বা খুব বিপজ্জনক বলা যাচ্ছে না তাই এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

    মাহফুজা ১০-৮

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর