১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    যুক্তরাজ্যে গিয়ে কমনওয়েলথ গেমসে অংশ নেয়া শ্রীলঙ্কান দলের ১০ সদস্য নিখোঁজ

    যুক্তরাজ্যে গিয়ে নিখোঁজ হয়েছেন শ্রীলঙ্কান দলের ১০ সদস্য অংশ নিতে কমনওয়েলথ গেমসে। ধারণা করা হচ্ছে, পালিয়েছেন তারা যাওয়ার উদ্দেশ্যে দেশটিতে থেকে । শ্রীলঙ্কার এক উচ্চপদস্থ ক্রীড়া কর্মকর্তা ৮ আগস্ট রোববার বার্তা সংস্থা এএফপি’কে এসব কথা জানিয়েছেন।

    ক্রীড়া কর্মকর্তা বলেছেন, শ্রীলঙ্কান দলের নয় ক্রীড়াবিদ ও এক ম্যানেজার উধাও হয়েছেন ইভেন্টে অংশ নেওয়ার পরপরই ।গত সপ্তাহে নিখোঁজ হন জুডোকা চামিলা দিলানি, তার ম্যানেজার আসেলা ডি সিলভা এবং কুস্তিগীর শানিথ চথুরাঙ্গা । স্থানীয় পুলিশে অভিযোগ জানান শ্রীলঙ্কান কর্মকর্তারা। নিখোঁজ হয়েছেন দলের আরও সাতজন।

    নামপ্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, আমাদের সন্দেহ, তারা যুক্তরাজ্যে সম্ভবত কাজের জন্য থেকে যেতে চান ।

    শ্রীলঙ্কার ১৬০ সদস্যের একটি দল যুক্তরাজ্যে গেছে চরম অর্থসংকটের মুখে যোগ দিতে কমনওয়েলথ গেমসের এবারের আসরে ।কর্তৃপক্ষ তাদের স্বদেশে ফিরে যাওয়া নিশ্চিত করতে সবার পাসপোর্ট রেখে দিয়েছিল নিজেদের কাছে,। তবুও আটকাতে পারেনি সেটিও ওই ১০ জনের পালিয়ে যাওয়া ।

    শ্রীলঙ্কান কর্মকর্তা জানিয়েছেন, ব্রিটিশ পুলিশ পলাতক প্রথম তিনজনের অবস্থান শনাক্ত করেছে, তবে যেহেতু স্থানীয় কোনো আইন ভঙ্গ করেননি তিন সদস্য এবং ছয় মাসের বৈধ ভিসা রয়েছে, এ কারণে কারও বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।

    লঙ্কান ক্রীড়াবিদদের আন্তর্জাতিক আসর থেকে পালিয়ে যাওয়ার ঘটনা নতুন নয়। গত বছরের অক্টোবরে গায়েব হয়ে যান শ্রীলঙ্কার রেসলিং ম্যানেজার অসলোতে একটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট চলাকালে । দক্ষিণ কোরিয়ায় ২০১৪ এশিয়ান গেমসের সময় দুই শ্রীলঙ্কান ক্রীড়াবিদ পালিয়েছিলেন। খুঁজে পাওয়া যায়নি লঙ্কান ক্রীড়াবিদদের।

    ২০০৪ সালে শ্রীলঙ্কার যখন কোনো জাতীয় হ্যান্ডবল দলও ছিল না, ২৩ সদস্যের একটি দল দেশের প্রতিনিধিত্ব করার ভান করে জার্মানিতে একটি টুর্নামেন্টে অংশ নিতে যায় এবং এরপর গায়েব হয় লঙ্কান ক্রীড়াবিদেরা।

    মাহফুজা ৮-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর