১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    চীনে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত ইউ মিও থান্ট পে আকস্মিক ভাবে মারা গেছেন

    চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় কুনমিং শহরে চীনে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত ইউ মিও থান্ট পের আকস্মিক ভাবে মারা গেছেন। মিয়ানমারের রাষ্ট্রীয় গণমাধ্যম এবং বেইজিংয়ের কূটনৈতিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। খবরটি জানিয়েছে  রয়টার্স।

    দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার মিয়ানমারের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে ইউ মিও থান্ট পে মৃত্যুতে শোক বার্তা প্রকাশ করেছে।  তবে তার মৃত্যুর কারণ জানানো হয়নি।

    এদিকে বেইজিংয়ে অবস্থানরত বেশ কয়েকজন কূটনীতিক এবং মিয়ানমারের একটি চীনা ভাষার গণমাধ্যম জানিয়েছে, চীনে রাষ্ট্রদূত সম্ভবত হার্ট অ্যাটাকে মারা গেছেন।

    গেল শনিবার মিয়ানমার সীমান্তের কাছে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশে স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে শেষ বারের মতো তাকে দেখা যায় বলে জানায় স্থানীয় একটি গণমাধ্যম। কোনো তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি তার মৃত্যু সম্পর্কে চীনে অবস্থিত মিয়ানমারের দূতাবাসের পক্ষ থেকে ।

    ২০১৯ সালে ইউ মিও থান্ট পে চীনে অবস্থিত মিয়ানমারের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হন। ২০২১ এর ফেব্রুয়ারিতে মিয়ানমারের সামরিক বাহিনী অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করার পরও নিজ পদে বহাল ছিলেন ইউ মিও থান্ট পে ।

    গত এপ্রিলে চীনের পূর্বাঞ্চলীয় আনহুই প্রদেশে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ফিলিপাইনের রাষ্ট্রদূত হোসে সান্তিয়াগোর মারা যান। গেল সেপ্টেম্বরে মারা যান  চীনে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত ইয়ান হেকার। তার আগে ফেব্রুয়ারিতে বেইজিংয়ের  অলিম্পিক ভ্যেনু পরিদর্শনের পর ইউক্রেনের রাষ্ট্রদূত সেরহি কামিশেভ মারা যান। চীনে গেল   এক বছরে চারজন রাষ্ট্রদূত মারা গেলেন  ।

    মাহফুজা ৮-৮

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর