২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্তে জাপান শীর্ষে

    গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে মহামারি করোনাভাইরাসে। গত ২৪ ঘণ্টায় মধ্যে বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭৮০ জনের মৃত্যুর পাশাপাশি ৫ লাখ ৫৬ হাজার ৩৩১ জন সংক্রমিত হয়েছেন। এ নিয়ে শুরু থেকে এ পর্যন্ত মহামারি করোনাভাইরাসে মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৯৯ জনে।

    তবে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি জাপানে সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে । গত ২৪ ঘণ্টায় প্রাণহানির তালিকায় জাপানের পরেই রয়েছে মেক্সিকো, ইতালি, ইরান, রাশিয়া ও তাইওয়ানের মতো দেশগুলো।

    সোমবার (৮ আগস্ট, ২০২২) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

    জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ১৪ হাজার ৮৭৯ জনের এবং মারা গেছেন ১৬১ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৯৭৮ জন এবং মারা গেছেন ৩৩ হাজার ৫০৯ জন।

    শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত মারা গেছেন ৩৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১৯৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪০ লাখ ১৮ হাজার ৩৭১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮০ হাজার ৫১ জনের।

    যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমিত ১২ হাজার ৫৪৬ জন এবং মারা গেছেন ১২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৩৯ লাখ ১৯ হাজার ১৫০ জন এবং মারা গেছেন ১০ লাখ ৫৮ হাজার ৭৩৮ জন।

    ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ২১ হাজার ৫২৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৮ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৫৩৭ জন।

    একদিনে ইতালিতে সংক্রমিত ২৬ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ৭৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ১৩ হাজার ৪২৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১৩৬ জনের।

    রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২০ হাজার ৩০৩ জন এবং মারা গেছেন ৪৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৭ লাখ ১২ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮২ হাজার ৭৪১ জন।

    তাইওয়ানে একদিনে করোনায় মারা গেছেন ৪২ জন এবং সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৪৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪৭ লাখ ৩৮ হাজার ৮৬১ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ২২৯ জনের।

    গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ১ লাখ ৫ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ২৭ জন। এসময়ে মেক্সিকোতে সংক্রমিত ১৪ হাজার ৪৪৮ জন এবং মারা গেছেন ৮৫ জন।

    বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় সংক্রমিত ২২ হাজার ৬১৬ জন এবং মারা গেছেন ৩২ জন; থাইল্যান্ডে সংক্রমিত ২ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ৩৫ জন; চিলিতে সংক্রমিত ৯ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ২৭ জন; ইরানে সংক্রমিত ৫ হাজার ৪৭৭ জন এবং মারা গেছেন ৬৩ জন; নিউজিল্যান্ডে সংক্রমিত ৩ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ১৮ জন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর