১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আফগানিস্তানের কাবুলে বোমা বিস্ফোরণে মারা গেছেন আটজন

    আফগানিস্তানের  কাবুলে বোমা বিস্ফোরণে মারা গেছেন  আটজন । এই হামলার দায় শিকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট- আইএস। শুক্রবার শিয়া অধ্যুষিত এলাকায় ওই হামলা চালানো হয়বলে  খবর জানায় রয়টার্স।

    বিস্ফোরণে কমপক্ষে ৮ জন নিহত  এবং আহত হয়েছে আরও ১৮ জন বলে জানায়  স্থানীয় পুলিশ । অপরদিকে আইএস-এর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়  ২০ জন হতাহত হয়েছে পশ্চিম কাবুলে হামলায়।

    কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান জানান , একটি জনবহুল এলাকায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের সহায়তা করতে লোকজন এদিক সেদিকে ছোটাছুটি করছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে আহতদের মধ্যে বেশির ভাগের অবস্থাই বেশ গুরুতর বলে আশংকা করা হচ্ছে।

    নাম প্রকাশে অনিচ্ছুক তালেবানের এক শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, সবজির একটি ভ্যানে বিস্ফোরক রাখায় তা  বিস্ফোরণ হয়।  নারী, শিশুসহ ৫০ জনের বেশি হতাহত হয়েছে বলে জানান তিনি।

    আইএস আফগানিস্তানে ২০১৪ সাল থেকে সক্রিয় হয়ে উঠেছে । গেল  বছরের আগস্টে তালেবান দেশটির ক্ষমতা নেয়ার  পর থেকে আইএসকে সবচেয়ে গুরুতর নিরাপত্তা চ্যালেঞ্জ হিসেবেই দেখা হচ্ছে।

    এই জঙ্গি গোষ্ঠী আফগানিস্তানে সাম্প্রতিক সময়ে যেসব হামলা হয়েছে সেগুলোর দায় স্বীকার করেছে। বেশিরভাগই  শিয়া সম্প্রদায়ের ওপর চালানো হয়েছে এসব হামলা।

    মাহফুজা ৬-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর