১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পুলিশ আটক করেছে

    ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পুলিশ আটক করেছে । এ সময় আটক করা হয় দলটির আরো কয়েকজন শীর্ষ নেতাদের । এনডিটিভি বিষয়টি নিশ্চিত করে।

    শুক্রবার ৫ আগস্ট দ্রব্যমূল্য, বেকারত্ব বাড়ার প্রতিবাদে নেতাদের নিয়ে দিল্লির পার্টি অফিসের সামনে বিক্ষোভ করার সময় তাদের করা হয় আটক।  পরে তাদের  নিয়ে যাওয়া হয় দিল্লির কিংসওয়ে ক্যাম্পের পুলিশ লাইনে ।

    বিক্ষোভের সময় দেওয়া ভাষণে রাহুল গান্ধী বলেন, তারা গণতন্ত্রের মৃত্যু দেখছেন। ভারত আজ চোখের সামনে ধ্বংস করে হয়ে যাচ্ছে। যারা স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে দাঁড়াচ্ছে তাদেরকে নিষ্ঠুরভাবে করা হচ্ছে আক্রমণ । গ্রেপ্তার করা , জেলে পাঠানো থেকে শুরু করে মারধর করা হচ্ছে।

    কংগ্রেস জানায়, ‌দলের ওয়ার্কিং কমিটির -সিডব্লিউসি সদস্য এবং সিনিয়র নেতারা ‌‌প্রধানমন্ত্রী হাউস ঘেরাও’ কর্মসূচীতে অংশ নেয়ার পরিকল্পনা করেছিলেন। লোকসভা এবং রাজ্যসভার সদস্যরা রাষ্ট্রপতি ভবনের দিকে অগ্রসর হবেন বলে জানানো হয়।

    শুক্রবার কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর নেতৃত্বে দলটির সদস্যরা পার্লামেন্টে কালো পোশাক পরে উপস্থিত ছিলেন। প্রতিটি পণ্যের দাম বেড়ে যাওয়ায় এবং  বেকারত্বের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে তারা কালো পোশাক পড়েন। রাজ্য সভায় কংগ্রেস নেতারা হট্টোগোল করায় সেখানকার অধিবেশন স্থগিত হয়।

    এর আগে নয়াদিল্লিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় তাকে আটক করা হয়েছিল। যদিও পরে তাকে ছেড়ে দেয় বিজেপি সরকার।

    মাহফুজা ৫-৮

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর