১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    করোনায় দৈনিক প্রাণহানির শীর্ষে ব্রাজিল এবং জাপানে এগিয়ে আছে শনাক্তে

    করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় সারা  বিশ্বে মারা গেল ১ হাজার ২৫৯ জন। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হন ৫ লাখ ২১ হাজার ৯৬৫ জন। এছাড়া একদিনে সুস্থ হলেন ১০ লাখ ১২ হাজার ৬৫৭ জন।

    এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে  বিশ্বে ৬৪ লাখ ২১ হাজার ৫৮৭ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৫৮ কোটি ২৭ লাখ ৫৩ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

    মঙ্গলবার  ২ আগস্ট  সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায় ।

    জাপানে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৮১২ জনের । মারা গেছেন ৭৮ জন । ব্রাজিল দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে । গত ২৪ ঘণ্টায় এই দেশে মারা গেছেন ২১৪ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৯০৫ জন।

    যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ১৪৯ জন, ইতালিতে ১২১, ফ্রান্সে ১২১, ইরানে ৬২ ও অস্ট্রেলিয়ায় ৪৯ জন।তবে মোট মোট শনাক্ত ও মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র এখনো শীর্ষে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৩২ লাখ ২৫ হাজার ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১০ লাখ ৫৫ হাজার ৫৭৬ জন ।

    বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় এক নারীর মারা গেছেন।  এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা  ২৯ হাজার ২৯২ জনে বেড়ে দাঁড়ালো । নুতন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৪৯ জন।

    মাহফুজা ২-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর