৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মিয়ানমারে আরো ছয় মাসের জন্য জরুরি অবস্থার মেয়াদ বাড়ালো

    মিয়ানমারে আরো ছয় মাসের জন্য জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সামরিক সরকার । জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয় দেশটিতে জাতীয় প্রতিরক্ষা ও নিরাপত্তা পরিষদ প্রস্তাবটিতে ‘সমর্থন’ দেওয়ার পরপরই ।

    সোমবার ১ আগস্ট মিয়ানমারের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম গ্লোবাল নিউ লাইট একথা জানায় এক প্রতিবেদনে। রয়টার্স নিশ্চিত করেছে খবরটি।

    সেনাবাহিনী গেল বছরের ফেব্রুয়ারিতে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে অং সান সু চির নির্বাচিত সরকারকে উৎক্ষাত করে।  জান্তা সরকারের প্রধান জেনারেল মিন অং হ্লাইং ক্ষমতা দখল করে দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেন ।

    আমাদের দেশে সুশৃঙ্খল বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা’কে শক্তিশালী করতে হবে যা জনগণের আকাঙ্ক্ষা- জানায় মিন অং হ্লাইংকে উদ্ধৃতি দিয়ে গ্লোবাল নিউ লাইট।

    জান্তা সরকার জানায়, তারা ২০২০ সালের নভেম্বরে সাধারণ নির্বাচনে ভোট জালিয়াতির কারণে ক্ষমতা দখল করেছে । ওই নির্বাচনে  অং সান সু চির দল সহজেই জয় পেয়েছিল ।

    সেনাবাহিনী ২০২৩ সালের আগস্টে নতুন নির্বাচন করার প্রতিশ্রুতি দিয়েছে।  সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে সুষ্ঠ ও অবাধ নির্বাচন হওয়া সম্ভব এটা  রাজনৈতিক দলগুলো বিশ্বাস করে না ।

    মাহফুজা ১-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর