১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আবারও করোনাভাইরাসে আক্রান্ত

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আবারও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার ৩০ জুলাই বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক ডা. কেভিন ও কনোর বিষয়টি জানান এক চিঠিতে। বাইডেন গেল সপ্তাহে মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে চারবার করোনাভাইরাসের জন্য পরীক্ষা করান। চারবারেই তার ফলাফল পজিটিভ এসেছে। খবরটি  বিবিসি নিশ্চিত করে।

    বাইডেনের চিকিৎসক জানান, নতুন করে বাইডেনেরনুতন করে  চিকিৎসার করার দরকার নেই। তিনি সুস্থ আছেন। ‘নিবিড় পর্যবেক্ষণে’  তিনি থাকবেন। তিনি প্যাক্সলোভিড নামে একটি অ্যান্টিভাইরাল ওষুধ সেবন করছেন।

    এক টুইটার বার্তায় জো বাইডেন বলেন, তিনি করোনাভাইরাসের লক্ষণগুলো অনুভব করছেন না।  চারপাশের সবার সুরক্ষার কথা চিন্তা করে কোয়ারেন্টিনে থাকবেন তিনি।

    ৭৯ বছর বয়সী জো বাইডেনগেল ২১ জুলাই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন। তখন তিনি করোনার হালকা লক্ষণ অনুভব করছেন বলে হোয়াইট হাউজের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়।

    মধ্যপ্রাচ্য সফর থেকে ফিরে আসার চারদিন পর প্রেসিডেন্ট বাইডেনের শরীরে করোনা শনাক্ত হয়। মধ্যপ্রাচ্যে সাক্ষাৎ করেন তিনি ইসরাইল, ফিলিস্তিন এবং সৌদি আরবের নেতাদের সঙ্গে ।

    জো বাইডেন ২০২০ সালের ডিসেম্বরে এবং ২০২১ সালের জানুয়ারিতে ফাইজার-বাইয়োনটেকের কোভিড ভ্যাকসিন নেন। শুধু তাই নয়, তিনি ২০২১ এর সেপ্টেম্বরে এবং ফাইজারের বুস্টার ডোজ নেন ২০২২ সালের মার্চে।

    মাহফুজা ৩১-৭

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর