২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ এলাকায় ২৭ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত

    সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ বন্দর এলাকায় ২৭ বছরের মধ্যে জুলাই মাসে রেকর্ড করা সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। মাত্র দুদিনে ২৩৪ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার ১৮ জুলাই আমিরাতের জাতীয় আবহাওয়া কেন্দ্রের –এনসিএম এক মুখপাত্র এ তথ্য জানান  গালফ নিউজকে ।

    গেল মঙ্গলবার থেকে মাসাফিতে মোট ২১২ মিলিমিটার, ফুজাইরাহ শিল্প এলাকায় ১৮৭ দশমিক ৯ মিলিমিটার, কালবায় ১১২ দশমিক ২ মিলিমিটার এবং আল ফারফারে ১০৪ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলে আশা করছে এনসিএম।

    শারজাহ, ফুজাইরাহ এবং রাস আল খাইমাহতে প্রবল বৃষ্টিপাত হয়েছে। এটিকে আমিরাতের আবহাওয়া কর্তৃপক্ষ দেশটির ইতিহাসের সবচেয়ে ভয়াবহ জলমগ্নতা হিসেবে উল্লেখ করে বলে জানায় খালিজ টাইমস ।

    বৃহস্পতিবার সকালে স্থানীয়রা ঘুম থেকে উঠে দেখেন পার্কিং এরিয়ায় গাড়িগুলো পানিতে তলিয়ে গেছে। অনেক গাড়ি সাবওয়েতে জমে থাকা পানিকে আটকে গেছে । ফুজাইরাহর রাস্তাগুলোও ছিল প্লাবিত। জরুরি উদ্ধারকারী দলগুলো লোকজনকে তুলে আনছে গলা সমান পানি থেকে।  অতিবর্ষণ আর জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি ।

    বিরূপ আবহাওয়ার কারণে বিশেষ সতর্কতা জারি করেছে সংযুক্ত আরব আমিরাতের কর্তৃপক্ষ।বাসিন্দাদের উপত্যকা ও বাঁধ থেকে দূরে থাকার আহ্বান জানানো হয়েছে । রাস্তাঘাট এ  ক্ষতি হওয়ায় শারজাহ, ফুজাইরাহ এবং আরএকে-তে বেশ কয়েকটি রুট বন্ধ করে দেয়া হয়েছে। চলাচলের জন্য বিকল্প রাস্তা ব্যবহার করতে বলা হয়েছে।আর  জরুরি প্রয়োজন ছাড়া মানুষজনকে বাড়িতে থাকতে বলা হয়।

    মাহফুজা ২৯-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর