১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    শাকিরার কর ফাঁকির মামলায় হতে পারে আট বছরের জেল

    জনপ্রিয় গায়িকা শাকিরার কর ফাঁকির মামলা আট বছরের  জেল হতে পারে । একটি স্প্যানিশ সংবাদমাধ্যমের বরাতে তথ্যটি জানায় রয়টার্স।

    স্পেনের এক আইনজীবী শাকিরার বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১ কোটি ৪৫ লাখ ইউরো কর ফাঁকির মামলা করেছিলেন। কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামার নাগরিক দেখিয়ে কর ফাঁকি দেন এই গায়িকা। এই মামলায় শাকিরার আট বছরের বেশি কারাদণ্ড চেয়ে আবেদন করেছেন আইনজীবী।

    শাকিরার অভিযোগ প্রমাণ হলে জরিমানা ও কারাদণ্ড হতে পারে । তবে এ ব্যাপারে শাকিরা ও সেই আইনজীবীর পক্ষ থেকে এখনো পাওয়া যায়নি আনুষ্ঠানিক বক্তব্য ।

    গেল সপ্তাহে এই মামলা নিষ্পত্তির জন্য শাকিরাকে একটি প্রস্তাব দেন সেই স্প্যানিশ আইনজীবী। কিন্তু শাকিরা সেই প্রস্তাব গ্রহণ করেননি। গায়িকা যে নির্দোষ তা নিয়ে কোনো সন্দেহ নেই, এজন্য মামলা নিষ্পত্তির প্রস্তাব গ্রহণ করেননি। তবে মামলাটি নিষ্পত্তির জন্য কী শর্ত দেওয়া হয়েছিল তা জানায়নি শাকিরার টিম।

    শাকিরা জানান, ২০১৫ সালে বার্সেলোনায় পাড়ি জমান এবং সেখানে পিকে ও দুই সন্তানের সঙ্গে বসবাস করতেন। তার লিগ্যাল টিমের নিষেধ সত্ত্বেও ১ কোটি ৭২ ইউরো কর দিয়েছেন এবং তার কোনো কর বাকি নেই।

    মাহফুজা ২৯-৭

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর