১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সামরিক বাহিনী যেকোনো পারমাণবিক অস্ত্র শত্রুর বিরুদ্ধে ব্যবহারের জন্য প্রস্তুত – কিম জং উন

    পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি দিলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার সঙ্গে সামরিক সংঘাত হলে তার দেশ পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।বৃহস্পতিবার এপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    কিমের বরাত দিয়ে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের এ খবর জানায়।

    কোরিয়া যুদ্ধ অবসানের ৬৯তম বার্ষিকীতে দেয়া এক ভাষণে কিম জং উন বলেন, আমাদের সামরিক বাহিনী যেকোনো সংকট মোকাবেলার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত এবং পারমাণবিক অস্ত্রও শত্রুর বিরুদ্ধে ব্যবহারের জন্য প্রস্তুত রয়েছে। যুদ্ধ অবসানের ৭০ বছর পরে এসেও যুক্তরাষ্ট্র দক্ষিণ কোরিয়াকে সঙ্গে নিয়ে উত্তর কোরিয়ার বিরুদ্ধে বিপজ্জনক ও অবৈধ তৎপরতা চালাচ্ছে বলে জানান তিনি।

    কিম জং উন বলেন, সামরিক তৎপরতার নামে যুক্তরাষ্ট্র দ্বিমুখী অবস্থান বজায় রেখে চলেছে এবং দক্ষিণ কোরিয়ার সঙ্গে মিলে যে সামরিক মহড়া চালাচ্ছে তা উত্তর কোরিয়ার বিরুদ্ধে মারাত্মক হুমকি এবং উসকানিমূলক।

    যুক্তরাষ্ট্র পিয়ংইয়ং যে কোনো সময় এ ধরনের পরীক্ষা চালাতে পারে বলে গেল মাসেই সতর্ক করেছিল । উত্তর কোরিয়ার সর্বশেষ ২০১৭ সালে পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালায়। দেশটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাচ্ছে প্রায় প্রতি মাসেই ।

    মাহফুজা ২৮-৭

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর