৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    গোতাবায়া রাজাপাকসের ‘ভিজিট পাস এর মেয়াদ ১৪ দিন বাড়িয়েছে সিঙ্গাপুর

    শ্রীলঙ্কার  সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসেকে স্বল্পমেয়াদি ‘ভিজিট পাস এর মেয়াদ আরও ১৪ দিন বাড়িয়েছে  সিঙ্গাপুর।

    স্ট্রেইটস টাইমসের প্রতিবেদনে বলা হয়, গোতাবায়ার স্বল্পমেয়াদি ভিজিট পাস, যা তিনি দুই সপ্তাহ আগে ব্যক্তিগত সফরে আসার সময় জারি করা হয় সেটি আরও বাড়ানো হয়েছে ১৪ দিন।

    শ্রীলঙ্কার বর্তমান মন্ত্রিসভার মুখপাত্র বান্দুলা গুনেওয়ারদেনা মঙ্গলবার জানান যে, গোতাবায়া রাজাপাকসে সিঙ্গাপুর থেকে দেশে ফিরবেন। তার এমন বক্তব্যের পরই তার ভিসার মেয়াদ বাড়ানোর খবর জানা গেলো। তিনি আরো বলেন গোতাবায়া সঠিক চ্যানেলের মাধ্যমে সিঙ্গাপুরে গেছেন এবং  তিনি লুকিয়ে নেই। ব্লুমবার্গ নিউজ এজেন্সি জানায় গোতাবায়া যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরে তার ব্যক্তিগত বাসভবনে উঠতে  চান ।

    গেল ১৪ জুলাই ৭৩ বছর বয়সী গোতাবায়া মালদ্বীপ থেকে সৌদি আরবের একটি ফ্লাইটে চাঙ্গি বিমানবন্দরে নামার পর তাকে ১৪ দিনের ভিজিট পাস দেয়া হয়। সরকারবিরোধী তুমুল বিক্ষোভের গেল  ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোতাবায়া। এরপর পদত্যাগপত্র পাঠান সিঙ্গাপুরে গিয়ে তিনি।

    সিঙ্গাপুরে অবতরণের পর গোতাবায়াকে একটি স্বল্পমেয়াদি ভিজিট পাস -এসটিভিপি দেয়া হয়েছে। শ্রীলঙ্কা থেকে যারা ‘সোশ্যাল ভিজিট’-এর আওতায় সিংগাপুরে আসেন তাদের সাধারণত সর্বোচ্চ ৩০ দিনের জন্য এসটিভিপি ভিসা দেয়া হয়। যদি কেউ আরো বেশি দিন  সিঙ্গাপুরে অবস্থান করতে চায়  তারা এসটিভিপি ভিসার মেয়াদ বাড়াতে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন বলে জানান  দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

    মাহফুজা ২৭-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর