৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশে ভ্রমণের বিষয়ে আবারও সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র

    করোনায় আক্রান্তের সংখ্যা  বেড়ে যাওয়ায় বেশ কয়েকটি দেশে ভ্রমণের বিষয়ে আবারও সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র।  ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ তালিকায় রয়েছে বাংলাদেশসহ ছয়টি দেশের নাম। সোমবার ২৫ জুলাই যুক্তরাষ্ট্রের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র -সিডিসি উচ্চ ঝুঁকিপূর্ণ’ দেশের নামের তালিকা প্রকাশ করে। সিএনএন খবরটি নিশ্চিত করেছে।

    সিডিসির ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ তালিকায় থাকা ছয়টি দেশ হলো মধ্য আমেরিকার এল সালভাদর ও হন্ডুরাস,বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, পোল্যান্ড ও ফিজি ।

    সংস্থাটি যেসব দেশে গেল  ২৮ দিনে প্রতি এক লাখে একশজনের বেশি সংক্রমণ ঘটেছে সেসব দেশকে রেখেছে লেভেল-৩ ক্যাটাগরিতে । করোনা ভাইরাসকে বিশ্বের দেশগুলোকে তিনটি শ্রেণিতে ভাগ করে সিডিসি। এর মধ্যে লেভেল-৩   হলো উচ্চ ঝুঁকিপূর্ণ, লেভেল-২ মাঝারি ঝুঁকির এবং লেভেল-১ কম ঝুঁকিপূর্ণ শ্রেণিভুক্ত করা হয়েছে।

    এদিকে, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘন্টায় মারা গেছেন ১১৭ জন। ১ কোটি ৫২ হাজার ৪৬৭ জনের দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে।  মহামারির শুরু থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৯ কোটি ২৩ লাখ ৩৯ হাজার ৯২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ৫২ হাজার ৮৩০ জন সর্বশেষ ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছে ।

    করোনাভাইরাস২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে । এই ভাইরাস বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।  দুই বছরের বেশি সময় পরও এখনো করোনাভাইরাসনিয়ন্ত্রণে আসেনি ।

    মাহফুজা ২৬-৭

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর