২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    করোনায় জাপানে সংক্রমণ বেশি; দৈনিক প্রাণহানির তালিকার রয়েছে মেক্সিকো

    বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৩৮ জনের মৃত্যু হয়েছে, নতুন করে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৯৫ হাজার ৭৭৯ জন। সারা বিশ্বে  মৃতের সংখ্যা বেড়ে ৬৪ লাখ ৩ হাজার ৪১ জন দাঁড়িয়েছে করোনায়, মহামারির শুরু থেকে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫৭ কোটি ৫০ লাখ ৬৪ হাজার ৭০৯ জনে এ পর্যন্ত ।

    ২৫ জুলাই সোমবার সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এসব তথ্য ।

    বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় জাপানে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে, শনাক্ত হয়েছে ১ লাখ ৯২ হাজার ১০৯ জনের করোনা, মারা গেছেন ৫৩ জন । মহামারির বেশি সংক্রমণের তালিকায় রয়েছে দক্ষিণ কোরিয়া, ইতালি, ফ্রান্স।

    উঠে এসেছে দৈনিক প্রাণহানির তালিকার প্রথমে মেক্সিকো, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৫ জন। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫৩৯ জন। এরপর তালিকায় রয়েছে ইতালিতে দ্বিতীয় সর্বোচ্চ মারা গেছেন ৭৭ জন। তৃতীয় তাইওয়ানে ৬৫ জন।

    গত ২৪ ঘণ্টায় দৈনিক প্রাণহানির তালিকার ইসরায়েলে ৫৮, জাপানে ৫৩, ব্রাজিলে ৪২ এবং অস্ট্রেলিয়ায় ৩৮ জন। অন্যদিকে যুক্তরাষ্ট্র রয়েছে মোট মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে তালিকার শীর্ষে এখনো, নতুন করে শনাক্ত হয়েছেন ২২ হাজার ৫৫৬ জন এবং মারা গেছেন ১৭ জন।

    করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯ কোটি ২১ লাখ ৯৪ হাজার ৮৯২ জনের, মারা গেছেন মোট ১০ লাখ ৫১ হাজার ৯৯৬ জন। মোট শনাক্ত ও মৃত্যুর দিক দিয়ে এরপর তালিকার দ্বিতীয়তে আছে ভারত, করোনা রোগী শনাক্ত হয়েছে এখন পর্যন্ত ৪ কোটি ৩৯ লাখ ২ হাজার ১১২ জনের, মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ২৬ হাজার ৩৩ জনের।

    গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে চারজন মারা গেছেন্।  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৬৬ জনে। করোনা শনাক্ত হয়েছে একই সময়ে নতুন করে ৪৩০ জনের। করোনা মহামারির শুরু থেকে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ এক হাজার ৭৭৫ জনে।

    চীনের উহানে প্রথম ২০১৯ সালের ডিসেম্বরে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ডব্লিউএইচও ২০২০ সালের ১১ মার্চ ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে করোনাকে ।
    মাহফুজা ২৫-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর