২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জিকে দুই দিনের হেফাজতে নিয়েছে পুলিশ

    ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট –ইডি দুর্নীতি মামলায় গ্রেফতার পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জিকে দুই দিনের হেফাজতে নিয়েছে । বিচারক তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসার নির্দেশ দেন ব্যাঙ্কশাল আদালতেই অসুস্থ বোধ করায় ।

    আদালতের নির্দেশেই তাকে এসএসকেএম হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তির পর তাকে আইসিউতে নেয়া হয়। রাতে তাকে কেবিনে নেয়া হয় নিরাপত্তার জন্য ।

    শুক্রবার ২২ জুলাই সকালে পার্থ চ্যাটার্জির নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করার পর ২৩ জুলাই সকালে  তাকে গ্রেফতার করা হয়।

    নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে তাকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে। পার্থ চ্যাটার্জিকে সিবিআই দপ্তরে হাজিরা দিতে হয়েছিল এর আগেও শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় । পার্থ চট্টোপাধ্যায় তদন্তে সহযোগিতা করছেন না তখন জানিয়েছিল  সিবিআই ।

    পার্থ চ্যাটার্জিকে গ্রেফতার করার পর অর্পিতা মুখার্জিকেও  শনিবার সকালে আটক করা হয়। উদ্ধার হয়েছে।পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও।  পাওয়া গেছে স্বর্ণসহ বিদেশি মুদ্রা। ইডি আরও জানায়, টালিগঞ্জের কাছে হরিদেবপুরের একটি আবাসনে অর্পিতার ফ্ল্যাট এ তল্লাশি চালিয়ে  উদ্ধার হয়েছে অন্তত ২০ কোটি নগদ অর্থ।

    পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন ও পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে বেশ কয়েকটি জায়গায় চালানো হচ্ছে তল্লাশি।  এর সঙ্গে প্রচুর পরিমাণে নগদ টাকার ছবিও পোস্ট করে ইডি টুইটারে।

    মাহফুজা ২৪-৭

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর