১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী ও তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জিকে গ্রেফতার করেছে ইডি

    ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট – ইডি জিজ্ঞাসাবাদ শেষে পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী ও তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জিকে গ্রেফতার করেছে । শুক্রবার সকালে  পার্থ চ্যাটার্জির নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। সারারাত  মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা এবং  শনিবার সকালে তাকে গ্রেফতার করেন।

    জানা গেছে, নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে তাকে গ্রেফতার করা হয় বল।  তখন তিনি শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

    সাবেক বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে কমিটির রিপোর্টে ও সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে শিক্ষাসচিব মণীশ জৈন জানান, সাবেক শিক্ষামন্ত্রীর নির্দেশেই দেওয়া হয় সব নিয়োগ। পার্থ নিয়োগের মূল নিয়ন্ত্রক ছিলেন এবং  প্রাথমিকভাবে নথি সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ করে তা যাচাই করেন ইডির কর্মকর্তারা।

    এর আগে দক্ষিণ কলকাতার একটি অভিজাত আবাসনের একটি ফ্ল্যাট থেকে অন্তত ২০ কোটি রুপি উদ্ধার করে ইডি। অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয় এবং পাওয়া গেছে স্বর্ণসহ বিদেশি মুদ্রা।

    এদিকে পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী ও তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জিকে গ্রেফতার করার পর আটক করা হলো অর্পিতা মুখার্জিকেও। শনিবার সকালে অর্পিতাকে আটক করা হয় বলে জানায় ইডি। ইডির দাবি, অর্পিতা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ সহযোগী।

    মাহফুজা ২৩-৭

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর