২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    টি-টোয়েন্টিতে রিয়াদ আউট সোহান ইন

    স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক হলেন নুরুল হাসান সোহান। জিম্বাবুয়ে সফরের জন্য দায়িত্ব পেয়েছেন এ উইকেটকিপার ব্যাটার।  বিশ্রামে পাঠানো হয়েছে তিন পাণ্ডব মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানকে। গুলশানের এক হোটেলে বৈঠকের পর এ তথ্য জানান বিসিবির পরিচালক জালাল ইউনূস। একইসঙ্গে ঘোষণা করা হয় জিম্বাবুয়ে সিরিজের দুই ফরম্যাটের দল।

    মিরপুরে কয়েকদিন ধরে গুঞ্জন ছিলো জিম্বাবুয়ে সফরের আগেই অধিনায়কত্ব হারাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। রিয়াদের পরিবর্তে টি-টোয়েন্টির অষ্টম অধিনায়ক হিসেবে কার মাথায় মুকুট পড়িয়ে জিম্বাবুয়ে পাঠাবে বিসিবি তা জানার আগ্রহ ছিলো সবার। অবশেষে গুঞ্জনই সত্যি হলো। রিয়াদের পরিবর্তে নুরুল হাসান সোহানকে অধিনায়ক করা হয়েছে।

    এর আগে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে বৈঠক করেন জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক।  এ বৈঠকে  সোহানকে শুধু দায়িত্ব দেয়া নয়, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি ফরমেটে রাখা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানকে।

    জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি  করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৬ জুলাই দেশ ছাড়ছে টাইগাররা। দুই ফরম্যাটের দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পারভেজ হোসেন ইমন। ওয়ানডেতে ডাক পেয়েছেন হাসান মাহমুদ।

     

    জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড- মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ এবং পারভেজ হোসেন ইমন।

    জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড- তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম।

    জিম্বাবুয়ে সফরের সূচি

    ১ম টি-টোয়েন্টি- ৩০ জুলাই, হারারে স্পোর্টস ক্লাব, বিকাল ৫টা

    ২য় টি-টোয়েন্টি- ৩১ জুলাই, হারারে স্পোর্টস ক্লাব, বিকাল ৫টা

    ৩য় টি-টোয়েন্টি- ২ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, বিকাল ৫টা

    ১ম ওয়ানডে- ৫ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, দুপুর ১টা ১৫

    ২য় ওয়ানডে- ৭ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, দুপুর ১টা ১৫

    ৩য় ওয়ানডে- ১০ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, দুপুর ১টা ১৫

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর