১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ট্রেন চলাচল স্বাভাবিক

    শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সাড়ে তিন ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। টিকিট কালোবাজারির অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ট্রেন চলাচলা বন্ধ ছিলো।

    বুধবার (২০ জুলাই, ২০২২) কমলাপুর রেল স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মাসুদ সারওয়ার বলেন, বিমানবন্দর রেলস্টেশন দিয়ে ঢাকা থেকে সারাদেশের ট্রেন চলাচল করে। কিন্তু সেখানে ট্রেন লাইন আটকে রাখায় সকাল থেকে কমলাপুর হতে কোনো ট্রেন যেতে পারেনি। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ২৫টির বেশি ট্রেন শিডিউল বিপর্যয়ে পড়ে।

    বিমানবন্দর রেল স্টেশন সূত্র জানায়, বেলা পৌনে ১টায় কর্তৃপক্ষের আশ্বাসে রেল লাইন ছেড়ে বিমানবন্দরের তিন নম্বর কাউন্টারে অবস্থান নেন শিক্ষার্থীরা। সেখান থেকে তাদের আগামী ২৫ জুলাইয়ে সিল্ক সিটির টিকিট দেওয়া হচ্ছে। ওইদিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগে ভর্তি পরীক্ষা হবে। এখন বিমানবন্দর স্টেশন এলাকা দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। কমলাপুর স্টেশনে আটকেপড়া ট্রেনগুলো একে একে ছেড়ে যাচ্ছে।

    বুধবার (২০ জুলাই) সকাল ৯টার দিকে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি আটকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরে সাধারণ যাত্রীরাও ট্রেন থেকে নেমে বিক্ষোভে সামিল হন। এতে কমলাপুর থেকে নারায়ণগঞ্জ ছাড়া আর কোনো অঞ্চলের ট্রেন ছেড়ে যেতে পারেনি। ফলে সকাল থেকে ২৫টিরও বেশি ট্রেন শিডিউল বিপর্যয়ে পড়ে।

     

    সকাল ৮টায় নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেসের টিকিট কিনতে বিমানবন্দর স্টেশনের কাউন্টারে যান রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু কয়েকজন শিক্ষার্থী। এ সময় তাদের মাত্র চারটি টিকিট দেওয়া হয়। এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বুকিং সহকারীদের বাকবিতণ্ডা হয়। এরপরই নীলসাগর এক্সপ্রেসের গতিরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এতে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের অন্য কোনো অঞ্চলের উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যেতে পারেনি।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর