৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    যুদ্ধ শুরুর পর থেকে ৩৮ হাজারের বেশি রাশান সেনা নিহত-দাবি ইউক্রেনের

    যুদ্ধে রাশিয়ার ৩৮ হাজারের বেশি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। এছাড়া গেল ২৪ ঘণ্টায় রাশিয়ার ১৫০ সেনা মারা গেছে বলে ইউক্রেনের সামরিক বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়। খবরটি আল জাজিরা নিশ্চিত করেছে।

    গেল ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। এখন পর্যন্ত ৩৮ হাজার ৪৫০ জন রাশান  সেনা নিহত হয়েছে বলে জানায় সামরিক বাহিনী।

    গতকাল রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, তারা  স্লোভিয়ানস্ক শহরের কাছে ইউক্রেনের একটি এমআই-১৭ হেলিকপ্টার ভূপাতিত করেছে। মস্কোর পক্ষ থেকে দাবি করা হ য়একই সঙ্গে খারকিভ অঞ্চলে এসইউ-২৫ মডেলের একটি প্লেনও ভূপাতিত করা হয়েছে । ইউক্রেনের দক্ষিণাঞ্চলের ওডেসা শহরের অবস্থিত একটি ডিপো ধ্বংস করে দেওয়া হয়েছে বলে জানায় রুশ সেনাবাহিনী ।

    প্রায় ৩০ হাজার মানুষকে ইউক্রেন থেকে মস্কোতে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে । ইউক্রেনের জাতীয় প্রতিরক্ষা নিয়ন্ত্রণ কেন্দ্রের প্রধান মিখাইল মিজিনৎসেভ জানান, স্থানীয় কর্তৃপক্ষের অংশগ্রহণ ছাড়াই ইউক্রেনীয় নাগরিকদের  রাশিয়ায় নেয়া হয়েছে।

    রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত ২৬ লাখ ১২ হাজার ৭৪৭ জনকে রাশিয়ায় নিয়ে যাওয়া হয়েছে। এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন মিখাইল মিজিনৎসেভ ।

    মাহফুজা ১৮-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর