২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    কেরেলায় এনইইটি পরীক্ষায় বসার আগে অন্তর্বাস খুলে কেন্দ্রে ঢুকতে বাধ্য করা হলো

    নারী পরীক্ষার্থীদের ভারতে স্নাতকপূর্ব জাতীয় যোগ্যতা ও প্রবেশিকা পরীক্ষায় -এনইইটি বসার আগে অন্তর্বাস খুলে কেন্দ্রে ঢুকতে বাধ্য করা হয়েছে। এ ঘটনা ঘটেছে  কেরালার কোল্লাম জেলার মারথমা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি প্রতিষ্টানে।

    কোল্লাম পুলিশ সুপারের কাছে এক অভিভাবক অভিযোগপত্র জমা দিলে বিষয়টি আলোচনায় আসে। এ ঘটনা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ভারতে  সৃষ্টি হয়েছে আলোচনা-সমালোচনার ।

    ওই কেন্দ্রে পুরুষ পরীক্ষক ও অন্যান্য পরীক্ষার্থীদের সামনেই নারীদের সঙ্গে এমন আচরণ করা হয়। বিষয়টি তাদের মধ্যে সৃষ্টি করেছে মানসিক ট্রমার বলে জানায়  ভু্ক্তভোগী পরীক্ষার্থীর পরিবার ।

    অন্য এক পরীক্ষার্থীর বাবা বলেন, আমার মেয়ে এইট গ্রেড থেকে এনইইটি পরীক্ষার প্রস্তুতি নিয়ে আসছিল। আমাদের বিশ্বাস ছিল, সে পরীক্ষায় অনেক ভালো করবে। এ ঘটনা আমার মেয়ের মনে এমনভাবে প্রভাব ফেলেছে যে  সে পরীক্ষার খাতায় ঠিকমতো লিখতেই পারেনি।

    ওই অভিভাবক আরও বলেন, ন্যাশনাল টেস্টিং এজেন্সির –এনটিএ নির্দেশিকায় মেয়েদের অন্তর্বাস ও এগুলোর হুকের বিষয়ে কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি। সেখানকার কর্মচারীরা বাধ্য করে মেয়েদের অর্ন্তবাস খুলে রাখতে ।  মেয়েদের অন্তর্বাসে অনেক হুক থাকে যাতে নকল লুকিয়ে রেখে প্রবেশ করা যায় পরীক্ষার হলে।  এ বিষয় বিবেচনায় এনে  এমনটি করা হয়েছিলবলে  দাবি পরীক্ষকদের ।

    রাজ্যটির নারী কমিশনে একটি মামলা করা হয়েছে এ ঘটনায়।

    মাহফুজা ১৮-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর