৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    কেরেলায় এনইইটি পরীক্ষায় বসার আগে অন্তর্বাস খুলে কেন্দ্রে ঢুকতে বাধ্য করা হলো

    নারী পরীক্ষার্থীদের ভারতে স্নাতকপূর্ব জাতীয় যোগ্যতা ও প্রবেশিকা পরীক্ষায় -এনইইটি বসার আগে অন্তর্বাস খুলে কেন্দ্রে ঢুকতে বাধ্য করা হয়েছে। এ ঘটনা ঘটেছে  কেরালার কোল্লাম জেলার মারথমা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি প্রতিষ্টানে।

    কোল্লাম পুলিশ সুপারের কাছে এক অভিভাবক অভিযোগপত্র জমা দিলে বিষয়টি আলোচনায় আসে। এ ঘটনা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ভারতে  সৃষ্টি হয়েছে আলোচনা-সমালোচনার ।

    ওই কেন্দ্রে পুরুষ পরীক্ষক ও অন্যান্য পরীক্ষার্থীদের সামনেই নারীদের সঙ্গে এমন আচরণ করা হয়। বিষয়টি তাদের মধ্যে সৃষ্টি করেছে মানসিক ট্রমার বলে জানায়  ভু্ক্তভোগী পরীক্ষার্থীর পরিবার ।

    অন্য এক পরীক্ষার্থীর বাবা বলেন, আমার মেয়ে এইট গ্রেড থেকে এনইইটি পরীক্ষার প্রস্তুতি নিয়ে আসছিল। আমাদের বিশ্বাস ছিল, সে পরীক্ষায় অনেক ভালো করবে। এ ঘটনা আমার মেয়ের মনে এমনভাবে প্রভাব ফেলেছে যে  সে পরীক্ষার খাতায় ঠিকমতো লিখতেই পারেনি।

    ওই অভিভাবক আরও বলেন, ন্যাশনাল টেস্টিং এজেন্সির –এনটিএ নির্দেশিকায় মেয়েদের অন্তর্বাস ও এগুলোর হুকের বিষয়ে কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি। সেখানকার কর্মচারীরা বাধ্য করে মেয়েদের অর্ন্তবাস খুলে রাখতে ।  মেয়েদের অন্তর্বাসে অনেক হুক থাকে যাতে নকল লুকিয়ে রেখে প্রবেশ করা যায় পরীক্ষার হলে।  এ বিষয় বিবেচনায় এনে  এমনটি করা হয়েছিলবলে  দাবি পরীক্ষকদের ।

    রাজ্যটির নারী কমিশনে একটি মামলা করা হয়েছে এ ঘটনায়।

    মাহফুজা ১৮-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর