১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    ইসরায়েলের সব ধরনের প্লেনের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সৌদির

    সৌদি আরব ইসরায়েলের সব ধরনের প্লেনের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে।  মার্কিন প্রেসিডেন্টে জো বাইডেনের সৌদি সফরের আগে এ ঘোষণা দিলো সরকার। এর মধ্য দিয়ে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পথে আরও এক ধাপ এগিয়ে গেলো সৌদি সরকার ।

    সৌদি আরবের জেনারেল অথরিটি অব সিভিল এভিয়েশন টুইটারে একটি বিবৃতি দিয়ে বলেন  কর্তৃপক্ষের প্রয়োজনীয় সব বিষয় পূরণ করার পর সব প্লেন ক্যারিয়ারের জন্য সৌদি আরবের আকাশসীমা উন্মুক্ত রাখার সিদ্ধান্ত হয়েছে।

    সৌদি আরবের এ উদ্যোগকে স্বাগত জানান বাইডেন । তিনি বলেন, এই সিদ্ধান্ত একীভূত, স্থিতিশীল ও নিরাপদ মধ্যপ্রাচ্য প্রতিষ্ঠার পথ করে দেবে। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ইসরায়েল থেকে সরাসরি ফ্লাইটে সৌদি আরব যাবেন জো বাইডেন – জানায় বার্তা সংস্থা এপি ও রয়টার্স ।

    নিষেধাজ্ঞা প্রত্যাহারের কারণে  ইসরায়েল থেকে সৌদি আরবে প্লেন যেতে পারবে ও ফিরতেও পারবে। এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের মতো ইসরাইলেরও নিরাপত্তা ও সমৃদ্ধি উন্নত হবে বলে জানান যক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান।

    ২০২০ সালে ইসরাইলের তৎকালীন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সরাসরি একটি ফ্লাইটে সৌদি আরব গিয়েছিলেন বলে রিপোর্ট প্রকাশ হয়। রাষ্ট্রীয়ভাবে এ বিষয়ে তেমন কিছুই বলা হয়নি বিষয়টি মিডিয়া জোরালোভাবে প্রচার করলেও ।

    মাহফুজা ১৫-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর