২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পি কে হালদারসহ ছয়জনের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগপত্র আদালতে দাখিল করেছে ইডি

    এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারসহ ছয়জনের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে।  সোমবার ১১ জুলাই বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইডি এ অভিযোগপত্র দাখিল করে। আগামী ১৫ জুলাই  আবারও তাদের আদালতে নেয়া হবে।

    ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী গ্রেফতারের প্রায় ৬০ দিনের মাথায় এদিন কলকাতার ব্যাঙ্কশাল আদালতের বিশেষ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই- ১ আদালতে প্রাথমিক চার্জশিট দাখিল করেন ।

    ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বলেন, কলকাতার আদালতে অভিযোগপত্র গঠন করা হয়েছে পি কে হালদারসহ মোট ছয় আসামির বিরুদ্ধে । তবে, এখনো তাদের অভিযুক্ত করা হয়নি নতুন কোনো ধারায় ।অভিযোগপত্র জমা দেওয়া হয় ‘প্রাথমিক অভিযোগপত্রে ‘প্রিভেনশন অব মানি লন্ডারিং আইনে করা মামলায়।  ওই আইনের তিন নম্বর ধারায় তাদের বিরুদ্ধে আসামিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তরা ছাড়াও তাদের দুটি সংস্থার নাম এতে উল্লেখ করা হয়েছে।’

    তিনি আরও বলেন, এ মামলার আওতায় ভারতে এখন পর্যন্ত বাজেয়াপ্ত করা হয়েছে ৪১টি ব্যাংক অ্যাকাউন্ট, বাড়ি-জমি মিলিয়ে ১৮টি স্থাবর সম্পত্তি । যার বর্তমান বাজারমূল্য আনুমানিক পাঁচ কোটি টাকা ।

    অরিজিৎ চক্রবর্তী আরও বলেন, পি কে হালদার ও তার সহযোগীরা একাধিক ভুয়া কোম্পানির মাধ্যমে ভারতে বিনিয়োগ করেছিলেন । প্রায় ৫৫ জন প্রভাবশালী বাংলাদেশির নাম কোম্পানির পরিচালক হিসেবে উঠে এসেছিল । যদিও গত ৫ জুলাই শুনানির শেষ দিন ইডির পক্ষ থেকে দাবি করা হয়, তদন্তের বাইরে রাখা হবে আলোচিত বাংলাদেশিদের নাম।ভারতে পি কে হালদারের বিরুদ্ধে করা মামলায় ।

    এদিকে  আসামি পক্ষের আইনজীবী শেখ আলী হায়দার জানান অভিযোগপত্রের অনুলিপি আমার হাতে এখনো আসেনি, এলে পরবর্তী পদক্ষেপ নেবো।

    পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার অশোকনগর থেকে গ্রেফতার করে ইডি।

    মাহফুজা ১৩-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর