৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপন

    আজ সৌদি আরব, মধ্যপ্রাচ্য, এশিয়ার বিভিন্ন দেশ এবং ইউরোপ-আফ্রিকা ও আমেরিকার বিভিন্ন দেশে  পবিত্র ঈদুল আজহা উদযাপন হচ্ছে। এ বছর বিভিন্ন দেশে অনেকটাই বিধিনিষেধের আওতামুক্ত হয়ে ঈদ আনন্দ ভাগাভাগি করছেন মুসল্লিরা। ঈদের জামাত হচ্ছে উন্মুক্ত পরিবেশে।

    ঈদের জামাত অনুষ্ঠিত হয় মক্কার কাবা শরিফ, মদিনার মসজিদে নববিসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর মসজিদে ।সৌদি আরবের বেশ কয়েকজন আমির ও শেখরা জাতীয় মসজিদের ভেতরে প্রথম সারিতে ঈদের নামাজ আদায় করেছেন ।

    কোরআনের প্রসিদ্ধ কারি ও সুমধুর কণ্ঠের অধিকারী শায়খ ড. আব্দুল্লাহ আওয়াদ আল-জুহানি পবিত্র কাবা শরিফে ঈদের নামাজ পড়ান ও খুতবা দেন। আর মসজিদে নববিতে নামাজ পড়ান প্রসিদ্ধ ইমাম শায়খ ড. আব্দুল বারি আল-থুবাইতি।

    এদিকে পশ্চিমতীরের মুসল্লিরা ফিলিস্তিনের জেরুজালেমে পবিত্র আল আকসা মসজিদের সামনে সকালে জড়ো হয়ে আদায় করেন পবিত্র ঈদুল আজহার নামায।

    মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েত, মিশর ও জর্ডানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।  গেল বছর করোনার কারণে মৌরিতানিয়া, মরক্কো, ওমান এবং তিউনিশিয়ার মতো মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলো ঈদের জামাত বাতিল করা হয়। ঈদ উদযাপন হচ্ছে সেসব দেশেও এবার উৎসবের আমেজে ।

    মাহফুজা ৯-৭

     

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর