২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দক্ষিণ চট্টগ্রামসহ দেশের প্রায় ১০০ গ্রামে আজ ঈদুল আজহা উদযাপিত হচ্ছে

    আজ দক্ষিণ চট্টগ্রামসহ দেশের প্রায় ১০০ গ্রামে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। বহু বছর ধরে দেশের প্রচলিত নিয়মের বাইরে চট্টগ্রামের সাতকানিয়া মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিলিয়ে ঈদ উদযাপন করে আসছেন।

    শুক্রবার পবিত্র ইয়াউমুল হজ বা ইয়াউমুল আরাফাহ  সে হিসেবে শনিবার চট্টগ্রাম ও পার্শ্ববর্তী জেলাগুলোর শতাধিক গ্রামে পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হচ্ছে।  মির্জাখীল দরবার শরীফের খানকাহ মাঠে সকাল সাড়ে নয়টার সময় ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে। ড. মৌলানা মুহাম্মদ মকছুদুর রহমান এ নামাজে ইমামতি করবেন বলে জানায় দরবার কর্তৃপক্ষ।

    সাতকানিয়ার মির্জাখীল, এওচিয়ার গাটিয়াডেঙ্গা, আলীনগর, মাদার্শা, খাগরিয়া, মৈশামুড়া, পুরানগড়, বাজালিয়া, মনেয়াবাদ, চরতি, সুঁইপুরা, হালুয়াঘোনা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, চরবরমা, কেশুয়া, কানাই মাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারি, জামিরজুরি, বাঁশখালীর কালিপুর, চাম্বল, ডোংরা, শেখেরখীল, ছনুয়া, পুইছড়ি, আনোয়ারার বরুমচড়া, তৈলারদ্বীপ, বারখাইন, খাসখামা, কাঠাখালী, রায়পুর, গুজরা, লোহাগাড়ার পুঁটিবিলা, কলাউজান, চুনতী এবং সীতাকুন্ডের মাহমুদাবাদ, বারিয়াঢালা, বাঁশবাড়িয়া, সলিমপুর, মহালংকা, ফেনী, রাঙ্গামাটি, কুমিল্লা, মুহাম্মদপুর, মুন্সিগঞ্জ, কিশোরগঞ্জ, নরসিংদী, মনোহরদী, মঠখোলা, বেলাব, আব্দুল্লাহনগর, কাপাসিয়া, চাঁদপুর জেলার মতলব, সিলেট, হবিগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, সুনামগঞ্জ, নোয়াখালী, বরিশাল, পটুয়াখালী, ভোলা, মিরশরাই, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, হাতিয়া, সন্দ্বীপ, রাউজান ও ফটিকছড়ির কয়েকটি গ্রামসহ চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার অনেক  গ্রামে আজ শনিবার ঈদুল আজহা উদযাপন করছেন।

    এছাড়া পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার অনেক গ্রামে আজ ঈদ হচ্ছে।

    বৈজ্ঞানিক দৃষ্টিকোণ হতে চাঁদের অবস্থান এবং  শায়খ ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল ঈসার দেওয়া হজের খুতবা শুনেই শনিবার ঈদুল আজহা উদযাপন করা হচ্ছে বলে জানায় দরবারের কর্তৃপক্ষ।

    মাহফুজা ৯-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর