৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    স্বামীর পাশেই বনানী কবরস্থানে দাফন করা হবে শর্মিলী আহমেদকে

    অভিনেত্রী শর্মিলী আহমেদকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে  । এমন সিদ্ধান্তই জানিয়েছেন তার পরিবার।

    শর্মিলী আহমেদের বোন অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি জানান, তার বোনের জানাজা জুম্মার নামাজের পর রাজধানীর উত্তরা ১১ নম্বর সেক্টর মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ রাখা হয়েছে উত্তরার বাসায়। এ অভিনেত্রীকে বাদ আসর বনানী কবরস্থানে দাফন করা হবে।   স্বামী রকিবউদ্দিন আহমেদের কবরের পাশেই তাকে চিরঘুমে শায়িত করা হবে বলে জানান তার  বোন জলি।

    শর্মিলী আহমেদের পারিবারিক নাম মাজেদা মল্লিক। মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়ছিলেনঅনেকদিন ধরেই । শুক্রবার  সকালে অবস্থার আশঙ্কাজনক অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে জন্ম শর্মিলী আহমেদের। তার অভিনয়ে হাতেখড়ি মাত্র চার বছর বয়সে।  তিনি রাজশাহী বেতারের শিল্পী ছিলেন । ষাটের দশকে চলচ্চিত্র অঙ্গনে ক্যারিয়ার শুরু করেন। যদিও তার প্রথম চলচ্চিত্র ‘ঠিকানা’ আলোর মুখ দেখেনি। পরে সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’ এবং ‘আবির্ভাব’ চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান তিনি দর্শকদের কাছে।

    চলচ্চিত্র পরিচালক ছিলেন তার স্বামী রকিবউদ্দিন আহমেদ। তার নির্মিত ‘পলাতক’ ছবিতে অভিনয় করেন স্ত্রী শর্মিলী আহমেদ।

    শর্মিলী আহমেদ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী হিসেবে ক্যারিয়ার শুরু হলেও পরে  মা, দাদি ও ভাবির চরিত্রে দর্শকদের মনে ঠাঁই করে নেন । সাবলীল অভিননে সবার হৃদয় জয় করা শর্মিলী আহমেদ এ পর্যন্ত প্রায় ৪০০ নাটক ও ১৫০টি সিনেমাতে অভিনয় করেছেন।

    মাহফুজা ৮-৭

     

     

     

     

     

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর