২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    করোনায় আক্রান্ত স্পেনের রানী লেতিজিয়া অরতিজ রোকাসোলানো

    করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্পেনের রানী লেতিজিয়া অরতিজ রোকাসোলানো । হালকা লক্ষণ থাকায় করোনা টেস্ট করানো হয় এবং ফল পজিটিভ আসে,। সাংবাদিকদের জন্য মর্যাদাকর ‘মারিয়ানো ডি কাভিয়া’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দিতেও পারেন, নাও পারেন তার শারীরিক অবস্থার ওপর ভিত্তি করে, স্থগিত করা হয়েছে বুধবারের  নির্ধারিত সকল কার্যক্রম ।

    রানী সোমবার অনুষ্ঠিত জিরোনা ফাউন্ডেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন, রাজা ফেলিপে, মেয়ে প্রিন্সেস লিওনর ও ইনফান্তা সোফিয়ার সঙ্গে প্রোগ্রামে ছিলেন করোনা আক্রান্ত হওয়ার খবর জানার আগ পর্যন্ত ।

    রাজ পরিবারের ডাক্তার জানিয়েছেন পরবর্তী সাতদিন আইসোলেশনে থাকবেন রানী । স্থগিত করা হয়েছে এই সময়ের মধ্যে যেসকল অনুষ্ঠান ও কার্যক্রম তার অংশ নেওয়ার কথা ছিল। তিনি তার নির্ধারিত অফিসিয়াল কাজগুলো সম্পন্ন করবেন বাসা থেকেই।

    রাজা ফেলিপেও করোনা আক্রান্ত হয়েছিলেন চলতি বছরের শুরুতে প্রথম সদস্য নন রানী লেতিজিয়াই রাজ পরিবারের। রাজা ফেলিপের মা রানী সোফিয়া করোনা আক্রান্ত হয়েছিলেন মে মাসে।

    সম্প্রতি করোনার সংক্রমণ বেড়েছে স্পেনে । গেল ১৪ দিনে ১১ শতাংশ আক্রান্ত হয়েছেন দেশটির ৬০ বছরের বেশি বয়সী নাগরিক যারা ঘরে থাকেন তাদের মধ্যে । এমনটাই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

    করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা তুলনামূলক কমই আছে তবে হাসপাতালে ভর্তির সংখ্যাও ৫.৫ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৯.৫ শতাংশ ।

    বাড়তে থাকায় করোনা সংক্রমণ স্পেনের স্বাস্থ্যমন্ত্রী ক্যারোলিনা দারিয়াস সকলকে মাস্ক পরতে অনুরোধ জানিয়েছেন।

    মাহফুজা ৭-৭

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর