১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শ্রীলঙ্কায় স্কুল বন্ধের মেয়াদ বাড়লো

    শ্রীলঙ্কান সরকার জ্বালানি সংকট চরম আকার ধারণ করায় স্কুল বন্ধের মেয়াদ আরও বাড়িয়েছে। ৪ জুলাই থেকে আরও এক সপ্তাহ বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সব ধরনের স্কুল বলে ঘোষণা দেন দেশটির শিক্ষামন্ত্রী । তিনি আরও বলেছেন, আগামী গ্রীষ্মকালিন ছুটির মেয়াদে সিলেবাস শেষ করা হবে।

    জ্বালানি সংকটের জন্য কলম্বোসহ প্রধান শহরগুলোর সরকার-বেসকারি স্কুল আগামী এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে বলে জানায় শ্রীলঙ্কার শিক্ষামন্ত্রণালয়।

    স্কুল কর্তৃপক্ষকে অনলাইন ক্লাস পরিচালনা করার কথা বলেছেন শ্রীলঙ্কার শিক্ষামন্ত্রণালয়ের সচিব নিহাল রানাসিংহে।  তিনি আরও বলেন, বিভাগীয় স্তরের স্কুলগুলোকে এমন পরিস্থিতিতে কম সংখ্যক শিক্ষার্থীসহ ক্লাস পরিচালনা করার অনুমতি দেয়া হবে ।

    নিহাল রানাসিংহে জানান, শ্রীলঙ্কার পাবলিক ইউটিলিটি কমিশন –পিইউসিএসএল সপ্তাহের দিনগুলোতে অনলাইনে পাঠদানের জন্য  সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ না করতে সম্মত হয়েছে।

    গেল ১৮ জুন, দুই সপ্তাহের জন্য সরকারি অফিস ও স্কুল বন্ধ ঘোষণা করে সরকার।

    বিদ্যুৎ বিভ্রাট, গ্যাস ও জ্বালানি তেলের তীব্র সংকট, নিত্যপ্রয়োজনীয় পণ্যের আকাশছোঁয়া দামসহ নানা সমস্যার বেড়াজালে আটকা পড়েছে শ্রীলঙ্কার সাধারণ মানুষ। শ্রীলঙ্কার অর্থনীতি ১৯৪৮ সালে স্বাধীনতার পর এমন বিপর্যয়ের মুখে পড়েনি ।

    মাহফুজা ৪-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর