১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটো উড়োজাহাজের মধ্যে সংঘর্ষে ডানা ক্ষতিগ্রস্ত

    বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটো উড়োজাহাজের মধ্যে হয়েছে আবারও সংঘর্ষ । এতে উড়োজাহাজ বোয়িং-৭৮৭ এবং বোয়িং-৭৩৭ এর ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে।

    ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে রোববার রাতে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের ডানায়  বিমানেরই আরেকটি ৭৩৭ উড়োজাহাজের ডানা আঘাত করে।

    বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমান দুটির মধ্যে একটি আগে থেকেই পার্ক করা  ছিল। অন্যটি যাত্রী নামিয়ে পার্কিংয়ের দিকে আসার পথে তখনই এই সংঘর্ষ হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে সংঘর্ষে ক্ষতিগ্রস্ত হয় ৭৮৭ উড়োজাহাজের ডান পাশের ডানা এবং ৭৩৭ উড়োজাহাজের বাম পাশের ডানা ।

    বিমানের প্রকৌশল বিভাগের একটি দল ঘটনাস্থল পরির্দশন করেছে। তদন্ত এর পর জানা যাবে দুর্ঘটনার কারণ, ক্ষতির পরিমাণ জানালেনবিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার ।

    গত ১০ এপ্রিল বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমানের একটি বোয়িংয়ের আরেকটি বোয়িংয়ের সঙ্গে ধাক্কা লাগলে দুটো উড়োজাহাজই কিছু দিনের জন্য অকেজো থাকে। । সে ঘটনায় গেল ১১ মে বিমানের মুখ্য (প্রিন্সিপাল) প্রকৌশলীসহ পাঁচজনকে সাময়িকভাবে করা হয় বরখাস্ত।

    গেল  ৪ জুন বিমানের দাঁড়িয়ে থাকা একটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজে বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলার একটি ব্যাগবাহী ট্রলি এসে ধাক্কা দিলে উড়োজাহাজটির ক্ষতি হয়।

    ১৬ জুন বিমানের আরেকটি উড়োজাহাজ আকাশে উড়ে সমস্যায় পড়ে। ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দেয়ায় ৭৪ জন যাত্রী নিয়ে বিমানের অভ্যন্তরীণ রুটের ড্যাশ-৮ উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টেকনিক্যাল ল্যান্ডিং করে।

    বিমানের প্রকৌশল বিভাগের কর্মীদের অভিযোগ, জনবল সংকট, নিয়মিত কর্মীদের প্রশিক্ষণ না হওয়ায় এ ধরণের ঘটছে দুর্ঘটনা । বিমানের প্রকৌশল বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তারা নিম্নপদের কর্মীদের উপর দোষ চাপিয়ে দায় এড়াচ্ছেন ।

    মাহফুজা ৪-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর